মহান মে দিবসে শেরপুর জেলা মানবাধিকার কমিশনের আলোচনা সভা অনুষ্ঠিত

রাকিবুল আওয়াল পাপুল শেরপুর প্রতিনিধি :

শ্রমিক, মালিক ঐক্য গড়ি স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি,এই প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুর জেলা মানবাধিকার কমিশনের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার ১ মে মানবাধিকার কমিশনের কানাসাখোলা বাজারে এ নির্বাহী সভাপতি ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলার সভাপতিত্ত্বে এ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ মানবাধিকার কমিশন শেরপুর জেলা শাখার সভাপতি ও শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মেরাজ উদ্দিন।

এসময় আরও উপস্থিত ছিলেন মানবাধিকার কমিশনের নির্বাহী সভাপতি এডভোকেট কামরুল হাসান, মানবাধিকার কমিশনের সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক জুবায়ের আহমেদ, সহ- সভাপতি সাংবাদিক আমিনুল ইসলাম রাজু, রনি মিয়া, সাধারণ সম্পাদক সাংবাদিক মানিক মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক কাউছার আলম সরকার ও রবিউল ইসলাম রতন, যুগ্ম-অর্থ সম্পাদক শেখ শাহরিয়ার শাকির, সাংগঠনিক সম্পাদক নাহদিুল হাসান, প্রচার ও প্রকাশনা সম্পাদক রাকিবুল আওয়াল পাপুল, আইন বিষয়ক সম্পাদক মো: খোকন মিয়া, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো: শামসুল হক ও নির্বাহী সদস্য প্রকৌশলী রাজু আহমেদ প্রমুখ।

এসময় মোঃ মেরাজ উদ্দিন বলেন বিশ্বের শ্রমজীবী মানুষের ন্যায্য অধিকার আদায়ের ঐতিহাসিক দিন আজ। শ্রমিকদের আত্মত্যাগের এই দিনকে সারা বিশ্বে একযোগে মহান মে দিবস পালিত হচ্ছে। ১৮৮৬ সালের এই দিনে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটের শ্রমিকেরা শ্রমের উপযুক্ত মূল্য ও দৈনিক অনধিক আট ঘণ্টা কাজের দাবিতে আন্দোলনে নেমেছিলেন। তাদের আত্মত্যাগের মধ্য দিয়ে দৈনিক কাজের সময় আট ঘণ্টা করার দাবি প্রতিষ্ঠিত হয়েছিল। এর পর থেকে দিনটি মে দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

Leave A Reply

Your email address will not be published.