কক্সবাজারকে তথ্য-সমৃদ্ধ এলাকা হিসেবে তুলে ধরতে “কক্স এক্সপ্রেস” এর যাত্রা

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজারের ঈদগাঁওয়ের ছেলে এম. আমির হোসাইন তৈরী করলেন “কক্স এক্সপ্রেস” নামে একটি অ্যাপস। অ্যাপটিতে মিলবে জরুরি সকল তথ্য এবং সেবা। হাতের মুঠোয় কক্সবাজার জেলার সকল সরকারি বেসরকারি সেবা এনে দিতে “কক্স এক্সপ্রেস” নামে মোবাইল অ্যাপটি তৈরি করেছেন তিনি। আমির হোসাইন কক্সবাজার জেলার ঈদগাঁও উপজেলার গজালিয়া গ্রামের সন্তান এবং সে ওয়েব/অ্যাপস ডেভলপিংয়ের পাশাপাশি সাংবাদিকতা করেন।

অ্যাপটির নির্মাতা এম. আমির হোসাইন বলেন, অ্যাপটিতে এখন প্রায় ৩০ টি ক্যাটেগরিতে কক্সবাজার জেলার সকল অনলাইন সেবা সংযুক্ত করা হয়েছে। সম্প্রতি এ নিয়ে কাজ করছেন আমির হোসাইন। তার “কক্স এক্সপ্রেস” অ্যাপে মিলবে কক্সবাজার জেলার সকল জরুরি সেবা।
অ্যাপটির নির্মাতা আরো জানিয়েছেন, প্রযুক্তিকে কাজে লাগিয়ে অ্যাপের মাধ্যমে কক্সবাজার তথ্য-সমৃদ্ধ এলাকা হিসেবে তুলে ধরার জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে। যে কেউ চাইলেই তাৎক্ষণিক জরুরি অনলাইন সেবা নিতে পারবেন।

গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে। অথবা ক্লিক করতে পারেন এখানে: https://play.google.com/store/apps/details?id=com.coxs.online
এছাড়াও অনলাইন কেনাকাটা, বোর্ড এর রেজাল্ট বের করা জন্মনিবন্ধনের জন্য আবেদন, জন্মনিবন্ধন ভুল সংশোধন, নতুন ভোটার আইডি কার্ডের জন্য আবেদন, পাসপোর্টের জন্য আবেদন থেকে শুরু করে সমস্ত সেবা একটি অ্যাপে। প্রতিনিয়ত এই অ্যাপটির আপডেট করা হবে বলেও জানান তিনি।

Comments are closed.