টেকনাফ দূর্গম পাহাড় থেকে অ*স্ত্র ও গুলা*বারুদ সহ ৬ ডাকাত গ্রেপ্তার

রিয়াজ মাহমুদ, টেকনাফ :

কক্সবাজারের টেকনাফের দূর্গম পাহাড় কেন্দ্রিক বিভিন্ন সময়ে অপহরণ ও ডাকাতির অন্যতম হোতা ছালেহ বাহিনীর প্রধান হাফিজুর রহমান প্রকাশ ছলে উদ্দিন ও তার অন্যতম সহযোগী সোহেল ডাকাত সহ ৬ জন কে আটক করেছে র‌্যাব-১৫।

এসময় উদ্ধার করা হয়েছে ০১টি বিদেশী পিস্তল, ০৩টি এসবিবিএল রাইফেল, ০২টি ওয়ান শুটার গান, ০৬টি দেশীয় তৈরি বন্দুক, ০৫ রাউন্ড পিস্তলের গুলি, ১৭ রাউন্ড তাজা কার্তুজ, ০৪ রাউন্ড খালি কার্তুজ, ০২টি ধারালো ছুরি, ০৬টি দেশীয় তৈরি দা ও ০৭টি মোবাইল ফোন।

শনিবার (৬মে) দুপুরে কক্সবাজার র‌্যাব -১৫ এর প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মইন এ তথ্য নিশ্চিত করেন।
 
আটকরা হলেন, হাফিজুর রহমান ছালেহ উদ্দিন প্রকাশ ছলে ডাকাত (৩০) ও তার সহযোগী, নুরুল আলম প্রকাশ নুরু (৪০), আক্তার কামাল প্রকাশ সোহেল (৩৭), নুরুল আলম প্রকাশ লালু (২৪), হারুনুর রশিদ (২৩) এবং রিয়াজ উদ্দিন প্রকাশ বাপ্পি (১৭)।
তিনি জানান, গত ৫ মে রাতে ডাকাতির প্রস্তুুতিকালে কক্সবাজারের টেকনাফ বাহারছড়া এলাকায় দূর্গম পাহাড় কেন্দ্রিক বিভিন্ন সময়ে অপহরণ ও মুক্তিপণ আদায়ের অন্যতম ত্রাস বাহীর বিরুদ্ধে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় টেকনাফের দূর্গম পাহাড়ে অবস্থান করে হাফিজুর রহমান ওরফে ছালেহ ডাকাতের সরাসরি নেতৃত্বে এই চক্রটি অপহরণ ও মুক্তিপণ আদায়, মাদক ব্যবসাসহ অন্যান্য অপরাধ কার্যক্রম পরিচালনা করে থাকে। তার এই সন্ত্রাসী দলে সদস্য সংখ্যা ১২-১৫ জন। সালেহ এর নেতৃত্বে এই সন্ত্রাসী দলটি টেকনাফের শালবাগান পাহাড়, জুম্মা পাড়া ও নেচারি পার্ক এলাকা, বাহারছড়া ইউনিয়নে অপরাধ করে ।

এদিকে পাহাড়ে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করায় র‌্যাব কে ধন্যবাদ জানিয়ে বলেন, আমরা চাই অপরাধীরা নির্মূল না হওয়া পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকুক।

Leave A Reply

Your email address will not be published.