খেলাধুলা শিশুর স্বপ্নের জগত তৈরি করে : গণশিক্ষা প্রতিমন্ত্রী

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, খেলাধুলা শিশুর স্বপ্নের জগত তৈরি করে। ভাবনা ও সম্ভাবনার অসংখ্য দুয়ার তৈরি করে। আর সে দুয়ার দিয়ে বাইরের পৃথিবী দেখতে শিশু বইয়ের প্রতি আকৃষ্ট হয়। আর তাই প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় শিশুর পরিপূর্ণ বিকাশে পড়াশোনা ও খেলাধুলা; দুটোর প্রতিই গুরুত্বারোপ করেছে।

শনিবার (৩ জুন) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে জাতীয় পর্যায়ে প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপ বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। এ ধারা অব্যাহত রাখতে সরকার নতুন শিক্ষানীতির আলোকে প্রাথমিক শিক্ষাকে নতুন আঙ্গিকে, নতুন ধারায় এমনভাবে সাজিয়ে তুলছে যেখানে পাঠ্যবই হবে শিশুর পরম আগ্রহের, বিদ্যালয় হবে শিশুর প্রিয় প্রাঙ্গণ।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে ক’ (১ম ও ২য় শ্রেণি) ও ‘খ’ ( ৩য়-৫ম শ্রেণি) বিভাগে ১২ টি ইভেন্টে ( ‘ক’ বিভাগে ৫টি এবং ‘খ’ বিভাগে ৭টি) ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

১ম,২য় ও ৩য় স্থান অর্জনকারী শিক্ষার্থী যথাক্রমে ৩০, ২৫ ও ২০ হাজার টাকার সাথে ১টি ক্রেস্ট, ও ১টি সনদপত্র পাবে; যা আগামী জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের উদ্বোধন অনুষ্ঠানে প্রদান করা হবে।

Leave A Reply

Your email address will not be published.