ফেসবুক মেসেঞ্জারের এই সুবিধাগুলো জানেন তো?

ফেসবুকের সঙ্গে সঙ্গে মেসেঞ্জারেও অনেক পরিবর্তন এসেছে। ফেসবুকের মেসেঞ্জার অ্যাপটি চ্যাট করার জন্য খুবই উপযোগী। এই কারণেই ব্যবহারকারীরা ফেসবুকের মেসেঞ্জারে সবসময় লগইন করে থাকে। বেশিরভাগ মানুষ ফোনে বা ওয়েবে ফেসবুক এবং মেসেঞ্জার লগ ইন করে রাখে।

তবে ফেসবুক বা মেসেঞ্জার সবসময় লগ আউট করা উচিত, কারণ এখানে হ্যাকিংয়ের ঝুঁকি রয়েছে। তবে কেউ কেউ মনে করেন মেসেঞ্জার থেকে সাইন আউট করলে ফেসবুক থেকেও লগআউট করতে হবে। কিন্তু ব্যবহারকারীরা চাইলে আলাদাভাবেও ফেসবুক মেসেঞ্জার থেকে লগআউট হতে পারবেন।

এ জন্য ব্যবহারকারীদের ফেসবুক অ্যাকাউন্টের সেটিংস মেনুতে যেতে হবে। এরপর Settings and Privacy> Settings> Security-তে ক্লিক করতে হবে।

এরপর সিকিউরিটি অপশনে ক্লিক করে লগইন-এ যেতে হবে। এখানে ‘Where you’re logged in’ বিভাগে যে ডিভাইসটি মেসেঞ্জার থেকে সাইন আউট করতে চান ব্যবহারকারীদের, তা সন্ধান করতে হবে। পরে ডিভাইসের নিচে মেসেঞ্জার লিখতে হবে।

যদি এটি না হয়ে থাকে তাহলে শুধুমাত্র ফেসবুক অ্যাপ থেকে লগ আউট করতে পারবেন। কেউ যদি নিজেদের অ্যান্ড্রয়েড ডিভাইসে মেসেঞ্জার থেকে লগ আউট করতে চান, তাহলে তাকে Settings এবং তারপরে অ্যাপস-এ যেতে হবে।

এরপর এখান থেকে, নিজেদের ডিভাইসে ডাউনলোড করা অ্যাপগুলোর সম্পূর্ণ তালিকা খুলতে হবে এবং মেসেঞ্জার ওপেন করতে হবে।

পরে মেসেঞ্জার অ্যাপের তথ্যের জন্য Storage & cache > Clear storage অপশনে ক্লিক করতে হবে। এরপর নিচের সিলেকশন নিশ্চিত করতে হবে।

Leave A Reply

Your email address will not be published.