আগামী নির্বাচনের আগে সব ভোটারের কাছে পৌঁছাতে চায় আওয়ামী লীগ

মঙ্গলবার (১৩ জুন) সকাল থেকে ঢাকায় বঙ্গবন্ধু আ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের হলরুমে প্রথম ব্যাচের প্রশিক্ষণ দেয়া হয়।

আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) সহায়তায় প্রশিক্ষণের উদ্বোধন করেন মন্ত্রী পরিষদের সাবেক সচিব ও আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক কবির বিন আনোয়ার।

কবির বিন আনোয়ার বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে জাতিকে অনাথ করে ফেলা হয়েছিল। বার বার শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করা হয়েছে। এ ষড়যন্ত্র সফল হতে দেয়া হবে না।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের আগামী জাতীয় নির্বাচনী কর্মসূচি ‘রোড টু স্মার্ট বাংলাদেশ’ এর আওতায় স্মার্ট কার্যালয় তৈরির উদ্যোগের অংশ হিসেবে প্রতিটি সাংগঠনিক জেলা দফতরে ‘স্মার্ট কর্নার’ স্থাপনের কাজ চলছে।

আওয়ামী লীগের তৃণমূলের সঙ্গে কেন্দ্রের ভার্চুয়াল যোগাযোগের মাধ্যম হবে এই স্মার্ট কর্নার। আগামী নির্বাচনে স্মার্ট কর্নারের মাধ্যমেই সারা দেশে প্রচারণা চালানো হবে। প্রতিটি ভোটারের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের বার্তা পৌঁছে দিতে স্মার্ট কর্নার হবে একটি কার্যকরী মাধ্যম।

সেই উদ্যোগের অংশ হিসেবে আজ মঙ্গলবার স্মার্ট কর্নার কর্মীদের, প্রথম ব্যাচের প্রশিক্ষণ শুরু হয়েছে। বঙ্গবন্ধু এভিনিউতে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের হলরুমে দিনব্যাপী প্রশিক্ষণ চলবে।

প্রশিক্ষণে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়েছেন। এ অনুযায়ী স্বাস্থ্য, শিক্ষা, কৃষিসহ সবক্ষেত্রে রোবোটিকস, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) ও ন্যানোটেকনোলজি ব্যবহার করা হবে।

প্রশিক্ষণে আরও বলা হয়, স্মার্ট বাংলাদেশ গঠনের কর্মসূচিকে সামাজিক আন্দোলন আখ্যা দিয়ে আওয়ামী লীগ এ আন্দোলনে নেতৃত্ব দেয়ার ঘোষণা দিয়েছে। এজন্য সরকার ও দলকে স্মার্ট করে গড়ে তোলা হবে। এর অংশ হিসেবে প্রতিটি সাংগঠনিক জেলা কার্যালয়ে স্মার্ট কর্নারে স্থাপনের কথা করে স্মার্ট বাংলাদেশ গঠনে দলের ভূমিকা রাখার বিকল্প নেই।

এসব স্মার্ট কর্নারের মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা, বঙ্গবন্ধুর আদর্শ, আওয়ামী লীগ সরকারের উন্নয়ন, সফলতা তুলে ধরা হবে। এছাড়া দেশবিরোধী দেশি, বিদেশি চক্রান্ত ও গুজবের বিরুদ্ধে অবস্থান নেয়া হবে।

এর আগে আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক কবির বিন আনোয়ার প্রশিক্ষণ অনুষ্ঠানের উদ্বোধন করেন। আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) সহায়তায় কর্মশালাটি অনুষ্ঠিত হচ্ছে।

কর্মশালাটি পরিচালনা করেন প্রযুক্তিবিদ সুফি ফারুক ইবনে আবু বকর ও প্রকৌশলী তন্ময় আহমেদ। এছাড়াও প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন প্রকৌশলী তানভীর হাসান তালাশ, ইমরুল কায়েস ইমন, শুভ সাহা, আ ন ম রাশেদ ও অপু প্লাসিড।

Leave A Reply

Your email address will not be published.