ডায়রিয়ায় আক্রান্ত হয়ে সাজেকে প্রাণ গেলো আরও ২ জনের

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের ৮নং ওয়ার্ডের দুর্গম নতুন বেটলিং পাড়া গ্রামে আবারও ডায়রিয়ায় আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে।

মৃত বাহন ত্রিপুরা (৫৫) ও মেলাতি ত্রিপুরা (৫০) সম্পর্কে স্বামী-স্ত্রী। শুক্রবার (১৬ জুন) দিবাগত রাত ৩টার দিকে মারা যান এই দুইজন।

শনিবার (১৭ জুন) সকালে তাদের পরিবারের সদস্যরা জানান, বাহন ত্রিপুরা ও মেলান ত্রিপুরা নতুন বেটলিং পাড়ার বাসিন্দা। তাদের মেয়ের শ্বশুর বাড়ি লংথিয়ান পাড়ায়। সেখানে তাদের মেয়ে ও মেয়ের জামাই ডায়রিয়ায় আক্রান্ত হলে তারা উভয়ে তাদের সেখানে দেখতে গিয়েছিলেন। এরপর তারাও ডায়রিয়ায় আক্রান্ত হন। লংথিয়ান পাড়ায় মেয়ের বাড়িতে শুক্রবার রাত ৩টার দিকে তারা মারা যান। এর আগে একই গ্রামে আরও দুজন মৃত্যুবরণ করেন। ওই গ্রামে এখনো অর্ধশতাধিক ডায়রিয়ায় আক্রান্ত রোগী রয়েছেন।

বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অরবিন্দু চাকমা বলেন, আমরা দুজনের মৃত্যুর খবর পেয়েছি এবং পুরো এলাকার সার্বিক অবস্থার খোঁজ নিচ্ছি প্রয়োজন হলে আমাদের মেডিকেল টিম পাঠানোর ব্যবস্থা করব। তিনি আরও বলেন, এর আগে আমাদের মেডিকেল টিম লংথিয়ান পাড়ায় চিকিৎসা সেবা প্রদান করে এবং ওই গ্রামের সবাইকে পানি ফুটিয়ে পান করতে, খাওয়ার আগে হাত ভালোভাবে পরিষ্কার করার ব্যাপারে পরামর্শ দেন। সঙ্গে খাবার সেলাইন ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট দেওয়া হয়েছে। কিন্তু গ্রামবাসী সচেতন না হওয়াতে এমন
এই মৃত্যুকে অনাকাঙ্ক্ষিত মৃত্যু বলে মন্তব্য করেন।

উল্লেখ্য, ইতোমধ্যে লংথিয়ান পাড়া, শিয়ালদাহ সহ আরও বিভিন্ন দুর্গম গ্রামে বাঘাইছড়ি উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও বিজিবির পক্ষ থেকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। কিন্তু বর্তমানে আবারও ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। ডায়রিয়ায় এভাবে মৃত্যুর ফলে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তারা অনেকেই ডায়রিয়াকে ছোঁয়াচে রোগ বলে মনে করছেন।

Leave A Reply

Your email address will not be published.