বিকেএসপি’র দুই মাসের প্রশিক্ষণ’র জন্য নির্বাচিত ঈদগাঁও’র ক্ষুদে মেধারী ক্রিকেটার ফিদা

বাংলাদেশ ক্রিড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)’র তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কর্মসূচি’র দুই মাসের প্রশিক্ষণ ক্যাম্পের জন্য কক্সবাজার জেলা থেকে একমাত্র ক্রিকেটার হিসেবে নির্বাচিত হয়েছে ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতনের ৮ম শ্রেণির শিক্ষার্থী ক্ষুদে পেস বোলিং প্রতিভা আবদুল্লাহ নওশাদ ফিদা।

১৯ জুন প্রকাশিত ফলাফলে সারা দেশ থেকে ৭৫ জন ক্ষুদে ক্রিকেট প্রতিভা(বালক) দুই মাসের প্রশিক্ষণের জন্য নির্বাচিত হয়। আবদুল্লাহ নওশাদ ফিদা তালিকায় ৪৮ নং ক্রমিকে নির্বাচিত হয়ে দ্বিতীয়বারেরমত কক্সবাজার জেলাবাসীর মুখ উজ্জল করেছে।এ ক্ষুদে প্রতিভা কক্সবাজার জেলার নবগঠিত ঈদগাঁও উপজেলার ঈদগাঁও সদর ইউনিয়নের জাগির পাড়ার বাসিন্দা ফরিদুল আলম প্রকাশ দুবাই ফরিদ ও রওশন জাহান রিনা দম্পতির দ্বিতীয় সন্তান।

সে ঈদগাঁহ আদর্শ শিক্ষা নিকেতন(কেজি স্কুল)’র অষ্টম শ্রেণির শিক্ষার্থী।ছোট কাল থেকেই ক্ষুদে মেধাবী শিশুটি পড়া-লেখার পাশাপাশি খেলাধুলার দিকে ঝুকে পড়ে। এতে প্রবাসী পিতা সন্তানের যত্ন নিতে থাকে। এক পর্যায়ে তার প্রশিক্ষক তথা প্রধান কোচ হিসেবে কক্সবাজারের চকরিয়ার সুজিত দাশ এবং সহকারী কোচ হিসেবে ঈদগাঁও উপজেলার ইসলামপুরের সাদ্দাম হোসেন শাহীনের তত্বাবধানে তার পরিচর্যা চলতে থাকে। ফিদার প্রবাসী পিতা ও মাতা ভবিষ্যতে তাদের সন্তান যেন বড় মাপের ক্রিকেটার হিসেবে গড়ে উঠে দেশ ও এলাকাবাসীর মুখ উজ্জল করতে পারে এ দোয়া কামনা করেছেন সকলের নিকট।
উল্লেখ্য, বিগত এপ্রিল মাসে সারা দেশ থেকে বাছাইকৃত প্রায় দুইশত ক্ষুদে ক্রিকেট প্রতিভা এক মাসের প্রশিক্ষণ ক্যাম্পের জন্য নির্বাচিত হয়েছিল। এরমধ্যে আবদুল্লাহ নওশাদ ফিদাও নির্বাচিত হয়। পরবর্তীতে এ ক্ষুদে পেস বোলিং প্রতিভা এক মাসের প্রশিক্ষণ সফল ভাবে সম্পন্ন করে সনদপত্র অর্জন করে। এরই ধারাবাহিকতায় এবার কক্সবাজার তথা ঈদগাঁওবাসীর জন্য বয়ে আনল দ্বিতীয় বারেরমত আরেকটি সুসংবাদ। তার এ সাফল্যে খুশি বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

Leave A Reply

Your email address will not be published.