ট্রাইবেকারে গড়ানো ম্যাচে চ্যাম্পিয়ন সিটি কলেজ

কক্সবাজার জেলা পর্যায়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্ত:কলেজ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২১ জুন) বিকেল ৩টায় বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে উক্ত খেলাটি অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসনের আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার তত্বাবধানে ফাইনাল খেলায় কক্সবাজার সিটি কলেজ ও টেকনাফ সরকারি কলেজ প্রতিদ্বন্দ্বিতা করে।

উক্ত ফাইনাল ম্যাচে গ্যালারির চারপাশে কানায়-কানায় ফুটবল প্রেমী দর্শকের উপস্থিতিতে খেলায় কক্সবাজার সিটি কলেজ ও টেকনাফ সরকারি কলেজ একে অপরের দিকে আক্রমণাত্মক খেলা চালিয়ে গেলেও কোনো ভাবেই কেউ কাউকে গোল করতে পারছিলাে না। দুই দলেরই রক্ষণভাগের খেলোয়াড় ও গোলরক্ষকের নৈপুণ্যে ঘন্টাব্যাপি চলা তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলা গোল শূণ্যে শেষ হয়।

পরে ম্যাচের চূড়ান্ত ফলাফল গড়ায় ট্রাইব্রেকারে। ট্রাইব্রেকারে চমক দেখান কক্সবাজার সিটি কলেজের গোলরক্ষক রিসাত। ট্রাইব্রেকারের প্রথম ৫টি শটে টেকনাফ সরকারি কলেজের একটি শট রুখে দেয় রিসাত। কিন্তু সিটি কলেজের একটি শট গোলবারে আঘাত করে ফিরে আসলে খেলায় আবারও সমতায় ফিরে টেকনাফ সরকারি কলেজ। তখন ফলাফল দাঁড়ায় ৪-৪।

পরে প্রতি দলকে দুইটি করে শট নেওয়ার সিদ্ধান্ত দেন রেফারি। পরবর্তী দুই শটে সিটি কলেজ গোল করতে সক্ষম হলেও টেকনাফ সরকারি কলেজের একটি শট রুখে দেয় খেলার মধ্যমণি সিটি কলেজের গোলরক্ষক।

অবশেষে শ্বাসরুদ্ধকর ম্যাচে রিসাদের নৈপুণ্যে ৫-৬ গোল ব্যবধ্যানে কক্সবাজার সিটি কলেজ বহুল কাঙ্গিত জয় লাভ করে। এতে বিজয়ের খুশিতে সমর্থকদের বাধভাঙ্গা উল্লাসে ভরে উঠে রুহুল আমিন স্টেডিয়াম। পরাজয়ের হতাশা নিয়ে মাঠ ছাড়ে টেকনাফ সরকারি কলেজ।

ফাইনাল ম্যাচে দক্ষতার স্বাক্ষর রেখে সেরা গোলরক্ষক হন সিটি কলেজের রিসাত এবং ম্যাচ সেরা হন তাঁর আরেক সতীর্থ রিয়াত। আর টুর্নামেন্টে সর্বমোট ০৪টি গোল করে সেরা গোলদাতার স্বীকৃতি পান টেকনাফ সরকারি কলেজের নকীব।

খেলা শেষে বিজয়ী ও বিজিতের হাতে ট্রফি তুলে দেন কক্সবাজারের জেলা প্রশাসক শাহীন ইমরান।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক বিভীষণ কান্তি দাশ, পাবলিক প্রসিকিউটর এডভোকেট ফরিদুল আলম, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি অধ্যক্ষ জসিম উদ্দিন, সিটি কলেজের অধ্যক্ষ ক্যাথিং অং, কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র হেলাল উদ্দিন কবির ও জেলা ক্রীড়া অফিসার মাঈন উদ্দিন মিলকী।

Leave A Reply

Your email address will not be published.