চকরিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার জেলা শাখার আওতাধীন চকরিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করেছে জেলা ছাত্রলীগ। ২৫ জুন জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাদ্দাম হোসাইন এবং সাধারণ সম্পাদক মারুফ আদনান সাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

একই সাথে চকরিয়া উপজেলা শাখার সভাপতি আরহমান মাহমুদ রুবেল এবং সাধারণ সম্পাদক আকিথ হোসেন সাক্ষরিত উপজেলার আওতাধীন ডুলহাজারা কলেজ শাখার কমিটিসহ গত ২৪ জুন পহরচাঁদা, ডুলহাজারা ও লক্ষ্যারচর ইউনিয়ন কমিটি গঠনে গঠনতান্ত্রিক নিয়ম ও বিধি অনুসরণ না করে যেসব কমিটি ঘোষণা করেছেন সেসব কমিটি অবৈধ ঘোষণা করে পূর্বের কমিটি বহাল রাখা হয়েছে।

এদিকে কমিটি বিলুপ্ত ঘোষণার পর বিলুপ্ত কমিটির সভাপতি আরহমান মাহমুদ রুবেল নিজের ফেইসবুকে লিখেন, ‘কেন্দ্রীয় ছাত্রলীগ কর্তৃক ঘোষিত কমিটি জেলা ছাত্রলীগ বিলুপ্ত করার কোন এখতিয়ার নেই। কেউ বিভ্রান্ত হবেনা। জেলা ছাত্রলীগের নেয়া সিদ্ধান্তকে ভূঁয়া ও অবৈ’।

উল্লেখ্য, ২০২২ সালের ৩১ জুলাই রাতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্য চকরিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন দেন। কমিটিতে ছাত্রলীগ নেতা রাহাত তারেক হত্যাচেষ্টা মামলার প্রধান অভিযুক্ত আরহাম মাহমুদ রুবেলকে সভাপতি এবং আকিথ হোসাইনকে সাধারণ সম্পাদক করে কমিটি অনুমোদন দেয়া হয়।

এরআগে ২০২১ সালে ৮ জুলাই গঠনতন্ত্র ও দলীয় শৃংখলা বিরোধী কর্মকান্ড, সাংগঠনিক স্থবিরতা এবং মেয়াদোত্তীর্ণ হওয়ায় উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাদ্দাম হোসাইন এবং সাধারণ সম্পাদক মারুফ আদনান।

Leave A Reply

Your email address will not be published.