গায়েবানা জানাজা ঘিরে সংঘর্ষ
পেকুয়া-চকরিয়ার পাঁচ মামলায় আসামি সাড়ে ৬ হাজার

সিবিটুয়েন্টিফোর নিউজ ডেস্ক:

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডাদেশ পাওয়া জামায়াতের নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজা ঘিরে সহিংস ঘটনায় কক্সবাজারের পেকুয়া-চকরিয়ার থানায় পাঁচটি মামলা হয়েছে। পাঁচ মামলায় আসামি করা হয়েছে সাড়ে ছয় হাজার।

বুধবার (১৬ আগস্ট) সন্ধ্যায় মামলাগুলো নথিভুক্ত করা হয়েছে।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওমর হায়দার জানান, পুলিশের কাজে বাধা ও বিশেষ ক্ষমতা আইনে পৃথক দুটি মামলা হয়েছে প্রত্যেক মামলায় ১৫১ জনকে প্রত্যক্ষ আসামি করা হয়েছে। পুলিশ এসাল্ড মামলায় অজ্ঞাত দুই হাজার এবং বিশেষ ক্ষমতা আইনের মামলায় অজ্ঞাত দেড় হাজার জনকে আসামি করা হয়েছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ জানান, পুলিশের উপর হামলা ও দোকানি নিহতের ঘটনায় পৃথক তিনটি মামলা হয়েছে। এসআই ফোরকানুল ইসলাম বাদী হয়ে করা মামলায় অজ্ঞাত তিন হাজার জনকে আসামি করা হয়েছে। বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় ৭৫ জন এজাহারনামীয় এবং অজ্ঞাত আসামি হয়েছেন আরও কয়েকশজন। এছাড়া দোকানি ফোরকানুল ইসলাম (৬০) নিহতের ঘটনায় তার স্ত্রী বাদী হয়ে একটি হত্যা মামলা করেছেন। এতে অজ্ঞাত ব্যক্তির গুলিতে তিনি মারা গেছেন উল্লেখ করা হলেও আসামির সংখ্যা উল্লেখ করা হয়নি। সুত্র: জাগোনিউজ

Leave A Reply

Your email address will not be published.