যুগান্তরের সম্পাদক-প্রতিবেদকের বিরুদ্ধে স্বেচ্ছাসেবক লীগের সম্পাদকের মামলা

৫০ কোটি টাকার মানহানির অভিযোগে দৈনিক যুগান্তর পত্রিকার সম্পাদক সাইফুল ইসলাম এবং পত্রিকাটির কক্সবাজার প্রতিনিধি জসিম উদ্দিনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বুধবার (১৬ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী হায়দারের আদালতে মামলাটি দায়ের করেন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আসামিদের আদালতে হাজির হতে সমন জারি করেছেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী তাপস কুমার পাল এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ৯ আগস্ট বাদী বন্যাদুর্গতদের ত্রাণ দেওয়ার জন্য কক্সবাজারে যান। ত্রাণ বিতরণ অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে এসএনই কর্পোরেশনের ভোগদখলীয় সম্পত্তিতে সন্ত্রাসীদের হামলায় আহত প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের দেখতে যান এবং তাদের চিকিৎসার খোঁজ-খরব নেন তিনি। সেখানে কারো সঙ্গে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তা সত্বেও গত ১০ আগস্ট জসিম উদ্দিন ‘স্বেচ্ছাসেবক লীগ নেতা বাবুর কাণ্ড: কক্সবাজারে শত কোটি টাকার জমি দখল’ শিরোনামে মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন এবং মানহানিকর সংবাদ প্রতিবেদন তৈরী করে সম্পাদক সাইফুল আলমের কাছে পাঠালে ‘দৈনিক যুগান্তর’ পত্রিকায় ছাপা হয়। আসামিরা জেনে-শুনে এ সংবাদ পরিবেশন করে বাদীকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে হেয় করেছেন।

স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদকের বরাত দিয়ে একটি প্রতিবাদলিপি পাঠানো হয়, যা দৈনিক যুগান্তর পত্রিকা গ্রহণ করে। পরে দৈনিক যুগান্তর পত্রিকার অনলাইন ভার্সন থেকে নিউজটি রিমুভ করা হয়। কিন্তু, প্রকাশিত পত্রিকায় ভুল, মিথ্যা ও বানোয়াট নিউজ সম্পর্কে কোনো প্রতিবেদন প্রকাশ না করায় বাদী সংক্ষুব্ধ হয়ে উক্ত বানোয়াট সংবাদের কপি নিয়ে কলাবাগান থানায় মামলা দায়ের করতে যান। থানা কর্তৃপক্ষ মামলা না নিয়ে তাকে আদালতে যাওয়ার পরামর্শ দেন।

Leave A Reply

Your email address will not be published.