ডিজিএফআই প্রধানের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ৮ সামরিক কর্মকর্তার শ্রদ্ধা

প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) মহাপরিচালক মেজর জেনারেল হামিদুল হকের নেতৃত্বে বাংলাদেশের নিয়োজিত বিভিন্ন দেশের সামরিক কর্মকর্তারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন। বুধবার (১৬ আগস্ট) বেলা পৌনে বারোটার দিকে বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শ্রদ্ধা জানান তারা।

শ্রদ্ধা নিবেদন শেষে ডিজিএফআইএ এর মহাপরিচালক মেজর জেনারেল হামিদুল হক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকীতে আমরা শ্রদ্ধা নিবেদন করতে এসেছি। বাংলাদেশের কর্মরত বিশ্বের বিভিন্ন দেশের মিলিটারি, ডিফেন্স ও সামরিক অ্যাডভাইজার যারা আছেন, তারা শ্রদ্ধা নিবেদন জানাতে আমার সঙ্গে এসেছে।

তিনি বলেন, জাতির পিতা নেতৃত্বে বাংলাদেশ দীর্ঘ সংগ্রামের মধ্য দিয়ে স্বাধীনতা অর্জন করেছে। সেটার প্রতি সবার যে অসম্ভব শ্রদ্ধা এবং সম্মানবোধ রয়েছে বহিঃপ্রকাশ করার জন্য তারা এখানে এসেছে। তাদের সম্মানের স্থানটি আমাদের অবগত করেছে।

ডিজিএফআই প্রধান হামিদুল হকের সঙ্গে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনে অংশ নেন অস্ট্রেলিয়ার ডিফেন্স অ্যাটাশে লেফটেন্যান্ট কর্নেল জন ডেম্পসি, চীনের ডিফেন্স অ্যাটাশে সিনিয়র কর্নেল ডু জিনশেং এবং সহযোগী ডিফেন্স অ্যাটাশে কর্নেল কিউ হাইমো, ভারতের প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার মনমিত সিং সবরওয়াল, সহযোগী প্রতিরক্ষা উপদেষ্টা স্কোয়াড্রন লিডার অভুতোষ শর্মা, নেপালের মিলিটারি অ্যাটাচে ব্রিগেডিয়ার জেনারেল রোশন শুমশের রানা, রাশিয়ার সামরিক বিমান ও নৌ-অ্যাটাশে কর্নেল সের্গেই ভিক্টোরোভিচ নাইদেনভ এবং যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত সিনিয়র ডিফেন্স অফিসার ও ডিফেন্স অ্যাটাচে লেফটেন্যান্ট কর্নেল নিকোলাস এনজি।

Leave A Reply

Your email address will not be published.