ছাত্রলীগকে দ্রুত কমিটি দিতে বললেন ওবায়দুল কাদের

অনুপ্রবেশকারীদের চিন্হিত করে যেখানে কমিটি নেই, সেখানে দ্রুত কমিটি দিতে বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেছেন, অনেক জায়গায় ছাত্রলীগের কমিটি নেই, সব জায়গায় দ্রুত কমিটি দিতে হবে। এক্ষেত্রে ছাত্রলীগে কারা অনুপ্রবেশকারী, তাদের চিহ্নিত করতে হবে। এদের ছাত্রলীগে থাকার কোনও অধিকার নেই, সেটা যেকোনও শ্রেণির অনুপ্রবেশকারী হোক।

শুক্রবার (১৮ আগস্ট) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) প্রাঙ্গণে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ আয়োজিত জাতীয় শোক দিবসের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মেয়াদোত্তীর্ণ কমিটি বাতিল করতে চবির মূল ফটকে ছাত্রলীগের তালা
ওবায়দুল কাদের বলেন, “অনুপ্রবেশকারীর পরিচয় শুধু ‘অনুপ্রবেশকারী’, তার ছাত্রলীগে থাকার অধিকার নেই। কোন ফাঁক দিয়ে তারা ঢুকে গেছে আমাদের এই সৃজনশীল দলে! এদের চিহ্নিত করতে হবে, এটি আপনাদের পবিত্র দায়িত্ব।”

তিনি আরও বলেন, ‘টেরোরিস্টদের সঙ্গে আজ আমাদের যুদ্ধ, আরেকটা মুক্তিযুদ্ধ। মুক্তিযুদ্ধের শত্রুদের বিরুদ্ধে, স্বাধীনতার শত্রুদের বিরুদ্ধে আরেকটা যুদ্ধে আমাদের শামিল হতে হবে। আগামী নির্বাচন হবে মুক্তিযুদ্ধের পক্ষে এবং বিপক্ষে। এই লড়াইয়ে চূড়ান্ত সিদ্ধান্ত। বাংলাদেশের জনগণ রক্ত দিয়ে যে দেশ স্বাধীন করেছে, আগামী নির্বাচনে স্বাধীনতা বিরোধীদের পরাজিত করে আমরা তাদের লক্ষ্যকে পণ্ড করবো। শেখ হাসিনার নেতৃত্বে বিজয়ের পতাকা নিয়ে আমরা ইনশাআল্লাহ মুক্তিযুদ্ধের পতাকা উড্ডীন করবো। এটাই হবে আমাদের শপথ।’

ঢাবি ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়নের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। অনুষ্ঠান সঞ্চালনা করেন ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।

Leave A Reply

Your email address will not be published.