বিএনপিকর্মীদের ঢিলে চোখে আঘাত, ভারত পাঠানো হলো ওসিকে

বিএনপির পদযাত্রা কর্মসূচি চলাকালে দলটির নেতাকর্মীদের ছোড়া ঢিলের আঘাতে বাম চোখে মারাত্মক আঘাত পান হবিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব। চোখের উন্নত চিকিৎসার জন্য ওসি অজয় চন্দ্র দেবকে ভারতের চেন্নাইয়ে শংকর নেত্রালয়ে পাঠানো হয়েছে।

শুক্রবার (১ সেপ্টেম্বর) সকালে ভারতের চেন্নাইয়ের উদ্দেশ্যে রওনা হয়েছেন তিনি। তার চোখের অবস্থা সংকটাপন্ন।

এর আগে গত ২২ আগস্ট পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অজয় চন্দ্র দেবকে দেখতে যান।

আইজিপি কর্তব্যরত চিকিৎসকদের সঙ্গে কথা বলেন এবং তার চিকিৎসার খোঁজ-খবর নেন। আইজিপি অজয় চন্দ্র দেবের উন্নত চিকিৎসার জন্য বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত থাকবে বলে আশ্বাস দেন।

আইজিপির ব্যক্তিগত উদ্যোগ, সার্বিক নির্দেশনা এবং তত্ত্বাবধানে অজয় চন্দ্র দেবেকে উন্নত চিকিৎসার জন্য ভারত পাঠানো হয়েছে।

গত ১৯ আগস্ট হবিগঞ্জ জেলায় বিএনপির পদযাত্রা কর্মসূচি চলাকালে বিএনপি নেতাকর্মীরা দোকানপাটসহ বিভিন্ন স্থাপনা ভাঙচুর করেন। এসময় তারা কর্তব্যরত পুলিশের ওপর ইট-পাথর ছুড়তে থাকেন। বিএনপি নেতাকর্মীদের ছোড়া ইট-পাথরের আঘাতে কর্তব্যরত অবস্থায় হবিগঞ্জ থানার ওসি অজয় চন্দ্র দেব বাম চোখে মারাত্মক আঘাত পান। তাকে তাৎক্ষণিক হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়। তার চিকিৎসায় গঠন করা হয় মেডিকেল বোর্ড। মেডিকেল বোর্ড তাকে উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ে শংকর নেত্রালয়ে পাঠানোর পরামর্শ দেয়।

এ বিষয়ে আইজিপি বলেন, কোনো পুলিশ সদস্য আইনানুগ দায়িত্ব পালনকালে আহত হলে তার সর্বোচ্চ চিকিৎসার ব্যবস্থা করা হবে।

Leave A Reply

Your email address will not be published.