সৌদিতে কোরআন প্রতিযোগিতায় কক্সবাজারের হাফেজ মুশফিকের সাফল্য

কক্সবাজার শহরের মা’হাদ আন-নিবরাসের সাফল্য ডানায় যুক্ত হয়েছে নতুন পালক। সৌদি আরবের পবিত্র নগরী মক্কায় সম্প্রতি অনুষ্ঠিত ৪৩তম কিং আবদুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় একাধিকবার জাতীয় পুরস্কারপ্রাপ্ত হাফেজে কুরআন মা’হাদ আন-নিবরাস হতে শবিনা খতমের মাধ্যমে হিফজ সম্পন্নকারী হাফেজ মুশফিকুর রহমান ৪র্থ স্থান অর্জন করেছে।

বুধবার (০৬ সেপ্টেম্বর) রাতে মক্কার মসজিদুল হারামের নতুন সম্প্রসারিত অংশে বর্ণাঢ্য এক অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজের পক্ষ থেকে পুরস্কারের অর্থ ও সম্মাননা সনদ তুলে দেন মক্কা মোকাররমার গভর্নর শায়খ বান্দার বিন সুলতান বিন আবদুল আজিজ ও সৌদি আরবের ধর্মমন্ত্রী শায়খ ড. আবদুল লতীফ।

প্রতিযোগিতায় তাজবিদসহ সুন্দর কণ্ঠে পূর্ণ কোরআন হিফজ গ্রুপে তৃতীয় স্থান অর্জন করেছেন হাফেজ ফয়সাল আহমদ। পুরস্কার হিসেবে তিনি পেয়েছেন ১ লাখ ৮০ হাজার সৌদি রিয়াল (প্রায় ৫২ লাখ টাকা), সম্মাননা সনদ ও ক্রেস্ট।

প্রতিযোগিতায় তাজবিদসহ ১৫ পারা হিফজ গ্রুপে অংশ নেওয়া অপর প্রতিযোগী কক্সবাজারের হাফেজ মো. মুশফিকুর রহমান চতুর্থ স্থান লাভ করেছেন। তিনি পুরস্কার হিসেবে পেয়েছেন ১ লাখ ২০ হাজার সৌদি রিয়াল (৩৪ লাখ ৬০ হাজার টাকা), সম্মাননা সনদ ও ক্রেস্ট।

৪৩তম বাদশাহ আবদুল আজিজ হিফজুল কোরআন ও তাফসিরের এ প্রতিযোগিতায় পাঁচটি গ্রুপে ১১৭টি দেশের ১৬৬ জন হাফেজ অংশগ্রহণ করেন।

Leave A Reply

Your email address will not be published.