‘স্ত্রী ছাড়া কোনও নারী আমাকে পছন্দ করেন না’

  • Uncategorized
  • সেপ্টেম্বর ১৩, ২০২৩

জাতীয় পার্টির মহাসচিব ও দলটির সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু সংসদে আক্ষেপ প্রকাশ করে বলেছেন, স্ত্রী ছাড়া কোনও নারী তাকে পছন্দ করেন না। তবে তাদের দলের সংসদ সদস্য ফখরুল ইমামকে নারীরা খুবই পছন্দ করেন বলে তিনি জানান।

বুধবার (১৩ সেপ্টেম্বর) জাতীয় সংসদে ‘জাতীয় সংসদ (সংরক্ষিত মহিলা আসন) নির্বাচন (সংশোধন) বিল’ নিয়ে আলোচনার এক পর্যায়ে এমন অভিব্যক্তি প্রকাশ করেন মুজিবুল হক।

জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমাম বিলটি নিয়ে আলোচনার সময় বর্তমান সংসদের সংরক্ষিত আসনের নারী এমপিদের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। বিলটি নিয়ে বাছাই কমিটির পাঠানো প্রস্তাবের ওপর বক্তব্যের সময় ফখরুল ইমাম সংসদের বৈঠকে অনুপস্থিত থাকলেও সংশোধনী প্রস্তাবের ওপর আলোচনাকালে উপস্থিত ছিলেন এবং এ বিষয়ে ফ্লোর পেয়ে বক্তব্য দেন। ফখরুল ইমাম তার বক্তব্যে বলেন, আজকে মহিলাদের বিল উঠেছে। এই সংসদকে সচল করে রাখা ও কোরাম ধরে রাখার একমাত্র অধিকারী হচ্ছেন আমাদের বোনরা। ফখরুলের এই বক্তব্যের সময় সংরক্ষিত আসনের এমপিরা টেবিল চাপড়ে ধন্যবাদ দেন।

ফখরুল ইমাম তার বক্তব্যে আরও বলেন, এই সংরক্ষিত ৫০ জন এবং নির্বাচিত আরও কতজন বোন আছেন…। মাননীয় স্পিকার, আপনার নেতৃত্বে যতগুলো কনফারেন্স করেছি সেখানে মহিলা এমপিরা সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। এই ৫০ জন এমপি জ্ঞানের দিন থেকে কেউ কারও থেকে কম নয়। তারা খুব সুন্দর ভঙ্গিমায় বক্তব্য উপস্থাপন করেন। হয় তো সংসদ নেতা, বিরোধী দলীয় নেতা ও সংসদ উপনেতা এবং মাননীয় স্পিকার আপনি মহিলা হওয়ায় এমনটা ঘটতে পারে।

বিলে কোনও আপত্তি নেই উল্লেখ করে তিনি বলেন, এই বিলে ৪৫ দিনের জায়গায় ৯০ দিন করেন। তাদের বেতন বৃদ্ধি করেন। সুযোগসুবিধা বাড়ান— কোনও আপত্তি নেই। শুধু এটা বলতে পারি তাদের থেকে যেসব সহযোগিতা পেয়েছি, তারা দলকে যেভাবে এগিয়ে নিয়ে যান, যারা অরিজিনাল আওয়ামী লীগ করেন তারাও হয়তো সেটা পারেন না। কাজেই নারীর ক্ষমতায়নের উদাহরণ হচ্ছে এই সংসদ।

পরে সংশোধিত প্রস্তাবের ওপর বক্তব্যে মুজিবুল হক চুন্নু বলেন, আমার কলিগ (সহকর্মী) ফখরুল ইমাম বিলে প্রথমে আসেননি। হঠাৎ করে এসে…। আমি জানতাম উনি মহিলাদের খুব পছন্দ করেন। মহিলারাও উনাকে পছন্দ করেন। কিন্তু আজকে একটু বলাটা (প্রশংসা) বেশি হয়ে গেছে মনে হয়। জানি না কেন? কোথায় দুর্বলতা!

চুন্নুর বক্তব্যের সময় সিটে বসে মাইক ছাড়াই ফখরুল ইমাম বলেন, এর বাইরে যাওয়ার উপায় নেই। ঘরে গেলে অবস্থা খারাপ…।

জবাবে চুন্নু বলেন, ঘরের অবস্থা কাহিল! না, আমার স্ত্রী ছাড়া কোনও মহিলা আমাকে পছন্দ করেন না। কিন্তু আপনাকে তো অনেকেই পছন্দ করেন। এ সময়ে সংসদে হাসির রোল পড়ে যায়।

পরে সংশোধনী প্রস্তাবের ওপর বক্তব্যকালে আইনমন্ত্রী আনিসুল হকও প্রসঙ্গটি নিয়ে কথা বলেন। তিনি বলেন, আমি মাননীয় সংসদ সদস্য ফখরুল ইমামের সাথে একমত। এই যে সংসদে সংরক্ষিত আসনে এবং সরাসরি নির্বাচিত হয়ে যে মহিলা সদস্য আসছেন তারা সকলেই এই সংসদকে কার্যকর করার জন্য অবদান রেখেছেন। এটা প্রশংসনীয়। আমি তাদেরকে ধন্যবাদ জানাই। তাদের কার্যক্রমকে অ্যাপ্রিশিয়েট করি। আমি কিন্তু ফখরুল ইমামের মতো হাততালি পাইনি। এ সময় সংসদে হাসির রোল পড়ে যায়। পর অবশ্য তারা আইনমন্ত্রীও টেবিল চাপড়ে ধন্যবাদ জানান।

Related Posts

  • মে ৭, ২০২৪
  • 371 views
ছাত্রলীগ নেতার বাড়ি থেকে মাহির লাশ উদ্ধার

ডেক্স রিপোর্ট:- চাঁদপুরের হাজীগঞ্জে বিয়ের ২৪ দিনের মাথায় ঘরের ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় নববধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার (৬ মে) দুপুরে উপজেলার গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের হরিপুরে ওই ঘটনা ঘটে…

Read more

  • মে ২, ২০২৪
  • 65 views
পেকুয়ায় বজ্রপাতে দুই লবণ চাষীর মৃত্যু

এম.শিবলী সাদেক পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধিঃ কক্সবাজারের পেকুয়ায় বজ্রপাতে দুই লবণ চাষীর মৃত্যু হয়েছে। হঠাৎ ঝড় বৃষ্টি শুরু হওয়ায় ওই দুই চাষী লবণ মাঠের পলিথিন তুলতে গেলে বজ্রপাতে আক্রান্ত হন। বৃহস্পতিবার…

Read more

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You Missed

হজের খুতবায় ফিলিস্তিনিদের জন্য বিশেষ দোয়ার আহ্বান

হজের খুতবায় ফিলিস্তিনিদের জন্য বিশেষ দোয়ার আহ্বান

বিজিবির গোলাগুলিতে নিহত ডাকাত নেজামের মামলায় ফাঁসানোর চেষ্টা তানভিরের ৩ ভাইকে!

বিজিবির গোলাগুলিতে নিহত ডাকাত নেজামের মামলায় ফাঁসানোর চেষ্টা তানভিরের ৩ ভাইকে!

ভাইস চেয়ারম্যান রশিদই আমার স্বামীকে হত্যার চেষ্টা করেছে: মাসুদের স্ত্রী সামিরা

ভাইস চেয়ারম্যান রশিদই আমার স্বামীকে হত্যার চেষ্টা করেছে: মাসুদের স্ত্রী সামিরা

ভাইস চেয়ারম্যানের রশিদের হুকুম ‘কেটে তিন টুকরো করে বস্তায় ভর’ যুবককে জবাই

ভাইস চেয়ারম্যানের রশিদের হুকুম ‘কেটে তিন টুকরো করে বস্তায় ভর’ যুবককে জবাই

পিছিয়ে থাকা বিদ্যালয়কে অবকাঠামো ও শিক্ষা কার্যক্রমে এগিয়ে নেয়া হবে

পিছিয়ে থাকা বিদ্যালয়কে অবকাঠামো ও শিক্ষা কার্যক্রমে এগিয়ে নেয়া হবে

কুতুবদিয়ায় খাবার প্যাকেট বিতরণ নিয়ে সংঘর্ষ, নিহত-১

কুতুবদিয়ায় খাবার প্যাকেট বিতরণ নিয়ে সংঘর্ষ, নিহত-১