কক্সবাজার সদর হাসপাতালে যোগ দিলেন নতুন তত্ত্বাবধয়াক ডা. মং টিং ঞো

বিশেষ প্রতিবেদক, সিবিটুয়েন্টিফোর নিউজ

কক্সবাজার সদর হাসপাতালে যোগদান করেছেন নতুন তত্ত্বাবধায়ক ডা. মং টিং ঞো। এর আগে তিনি বান্দরবান জেলার সিভিল সাজন ও জেলা সদর হাসপাতালের সহকারী পরিচালক (তত্ত্বাবধয়াক) এর দায়িত্ব পালন করেছিলেন। তিনি বিসিএস স্বাস্থ্য ১৮ তম ব্যাচের কর্মকর্তা। গত ১৩ সেপ্টেম্বর কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধয়াক ডা. মোমিনুর রহমানকে ঢাকা মহাখালীর জনস্বাস্থ্য ইনস্টিটিউটের সহকারী পরিচালক হিসেবে পদায়ন করা হয়।

এর আগে কক্সবাজারের সাংবাদিক মহিউদ্দিন মাহীর অভিযোগের প্রেক্ষিতে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে ১৩ সেপ্টেম্বর প্রজ্ঞাপন জারি করে স্বাস্থ্য অধিদপ্তর (যার স্মারক নং ৩৮১০)। অতিরিক্ত মহা পরিচালক (প্রশাসন) ডাঃ রাশেদা সুলতানা স্বাক্ষরিত চট্টগ্রাম বিভাগীয় উপ-পরিচালককে সভাপতি করে এই অফিস আদেশ করা হয়। একই দিন পৃথক আরেকটি স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোঃ আলমগীর কবীর স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে কক্সবাজার সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ মোমিনুর রহমানকে ঢাকা মহাখালী আইপিএইচ কার্যালয়ে সহকারী পরিচালক হিসেবে বদলী করা হয়। এর আগে গত ১৪ আগষ্ট ২০৪০ স্মারকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপ সচিব মোহাম্মদ ইকবাল হোসেনের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি করে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহা পরিচালক (প্রশাসন) ডাঃ রাশেদা সুলতানাকে তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য অফিস আদেশ জারি হয়।
প্রসঙ্গত: কক্সবাজার সদর হাসপাতালের বিদায়ী তত্ত্বাবধয়াক ডা. মোমিনুর রহমানের বিরুদ্ধে যৌন হেনাস্থা, চিকিৎসা অবহেলা, স্বজনপ্রিতি করে নিয়োগ বানিজ্য ও পদ সৃষ্টি করে লাখ টাকার বেতন দেয়ার অভিযোগ রয়েছে। গত ১৭ সেপ্টেম্বর কক্সবাজার সদর হাসপাতাল প্রাঙ্গনে তার বদলী এবং বিভাগীয় ব্যবস্থা নিতে মানববন্ধন করেছে কক্সবাজার সচেতন সংক্ষুব্ধ নাগরীকবৃন্দ।

Leave A Reply

Your email address will not be published.