আগামীকাল থেকে জাহাজ চলবে টেকনাফ-সেন্টমার্টিন রুটে

দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে শুরু হয়েছে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল। নানা জটিলতা কাটিয়ে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) পরীক্ষামূলকভাবে টেকনাফ থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওনা হয়েছে বার আউলিয়া নামক একটি জাহাজ।

এদিন সকাল সাড়ে ৯টার দিকে টেকনাফ দমদমিয়া জেটিঘাট থেকে জেলা প্রশাসকের প্রতিনিধি নিয়ে জাহাজটি যাত্রা শুরু করে। বিষয়টি নিশ্চিত করেছেন জাহাজের পরিচালক বাহাদুর ও কক্সবাজার পর্যটক সেলের ম্যাজিস্ট্রেট সৈয়দজাদী মাহবুবা মঞ্জুর মৌনা।

কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ে প্রশাসনের সব সেক্টর ও পর্যটন সংশ্লিষ্টদের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

কক্সবাজার পর্যটক সেলের ম্যাজিস্ট্রেট বলেন, আজ পরীক্ষামূলক জাহাজ চলাচল শুরু হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামীকাল থেকে পর্যটক নিয়ে জাহাজ চলাচল করবে।

বার আউলিয়া পরিচালক বাহাদুর বলেন, আজ আমাদের জাহাজ পরীক্ষামূলক চালু হয়েছে। আমরা জেলা প্রশাসকের একটি টিমসহ সেন্টমার্টিনে যাচ্ছি। সবকিছু ঠিকঠাক থাকলে আমরা কাল থেকে পর্যটক নিয়ে যেতে পারব। তবে ইতোমধ্যে আমাদের অনলাইনে অনেক বুকিং হয়েছে।

প্রসঙ্গত, টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে ১৬ বছর ধরে পর্যটকবাহী জাহাজ চলাচল করলেও নাফ নদীর বিভিন্ন জায়গায় বালুচর জেগে ওঠাসহ মিয়ানমারের অভ্যন্তরীণ সংঘর্ষের কারণে গত ১ মার্চ থেকে টেকনাফ থেকে সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ ছিল।

Leave A Reply

Your email address will not be published.