সাকিবকে মীর জাফর বলছে শিশির

দরজায় কড়া নাড়ছে ওয়ানডে বিশ্বকাপ। বিশ্বকাপকে ঘিরে শুরু হয়ে গিয়েছে উম্মাদনা। অনেকেই নিজ নিজ মত জানাচ্ছেন কে হবেন বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি, কে-ই বা হবেন সর্বোচ্চ রানসংগ্রাহক। এবার আইসিসি প্রকাশ করলো, চলতি বিশ্বকাপে খেলা ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ উইকেট শিকারির দিক থেকে এগিয়ে আছেন কারা। যেখানে জায়গা হয়েছে বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসানের। আর তা নিজ ফেসবুকে শেয়ার করে সাকিবকে মীর জাফর বললেন তার স্ত্রী শিশির।

ওয়ানডে বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে রয়েছেন সাবেক অস্ট্রেলিয়ার পেসার গ্লেন ম্যাকগ্রা। তবে ২০২৩ বিশ্বকাপে যে ক্রিকেটাররা বিশ্বকাপ খেলবে তাদের তালিকা যদি করা হয় তাহলে সবার উপরে রয়েছেন আরেক অজি পেসার মিচেল স্টার্ক। দুই বিশ্বকাপ খেলে ৪৯ উইকেট নিয়েছেন বাঁহাতি এই পেসার।

তার পরের অবস্থানে রয়েছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট। নিউজিল্যান্ডের এই বাঁহাতি পেসার নিয়েছেন ৩৯ উইকেট। আর তৃতীয় স্থানেই রয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার এবং অধিনায়ক সাকিব আল হাসান। পঞ্চম বিশ্বকাপ খেলতে যাওয়া সাকিব পেয়েছেন ৩৪ উইকেট। আর যা দেখে চমকে গিয়েছেন তার স্ত্রী উম্মে শিশির। আইসিসির প্রকাশিত এই পোস্টটি শেয়ার করে শিশির লিখেছেন, ‘মীর জাফর এই তালিকায় ঢুকল কি করে! এটা হতে পারে নকল।’ সাথে চিন্তা করছেন এমন একটি ইমোজিও যুক্ত করে দিয়েছেন তিনি।

এদিকে আইসিসি যে পোস্টটি প্রকাশ করেছে সেখানে চতুর্থ উইকেট শিকারির তালিকায় রয়েছেন আরেক কিউই পেসার টিম সাউদি। সাকিবের সমান তিনিও ৩৪ উইকেট নিয়ে তালিকায় জায়গা করে নিয়েছেন। আর পঞ্চম স্থানে রয়েছেন ভারতের পেসার মোহাম্মদ শামি। তার উইকেট সংখ্যা ৩১।

ওয়ানডে বিশ্বকাপে সেরা উইকেট শিকারি অস্ট্রেলিয়ার পেসার গ্লেন ম্যাকগ্রা। মাত্র ৩৯ ম্যাচ খেলে ৭১ উইকেট নিয়ে সবার উপরে রয়েছেন এই অজি পেসার। দ্বিতীয় স্থানে রয়েছেন সাবেক লঙ্কান স্পিনার মুত্তিয়া মুরালিধরন। ৪০ ম্যাচে মুরালি পেয়েছেন ৬৮ উইকেট। আর মাত্র ১৮ ম্যাচ খেলে ৪৯ উইকেট নিয়ে তালিকায় পাঁচে জায়গা করে নিয়েছেন মিচেল স্টার্ক।

Leave A Reply

Your email address will not be published.