আজ ‘বয়ফ্রেন্ড’ দিবস

বিশ্বে নানারকম দিবস আছে। তার মধ্যে আবার কিছু দিবস হলো বিচিত্র রকমের। এই যেমন আজ ৩ অক্টোবর বয়ফ্রেন্ড দিবস। বয়ফ্রেন্ড হতে পারে খুব কাছের একজন ভালো বন্ধু বা প্রেমিক। তবে, কাছের বন্ধু বা প্রেমিক যেই হোক না কেন একজন ভালো বন্ধু কিন্তু সবার প্রয়োজন। যে সবসময় পাশে থেকে একজনের অনুপ্রেরণা হয়ে দেন, উৎসাহ দেন। এমন বন্ধুর জন্যেই আজ ‘বয়ফ্রেন্ড দিবস’।

তাই বয়ফ্রেন্ড দিবসে চাইলেই প্রিয় বন্ধুকে কতটা ভালোবাসেন তা বোঝাতে পারেন। তার জন্য আজকের দিনটি উদযাপন করতেই পারেন। কারণ খারাপ সময়ে যে আপনার মুখে হাসি ফোটায়, আজকে না হয় আপনি তার মুখে একটু হাসি ফোটালেন, ব্যাপারটা কিন্তু মন্দ হবে না।

তবে, বয়ফ্রেন্ড দিবসটি এমনভাবে উদযাপন করুন যেন তাকে যথাযথ সম্মান দেখানো হয়। এখন প্রশ্ন হলো- বয়ফ্রেন্ড দিবস কীভাবে উদযাপন করবেন- চাইলে কিছু সময় আড্ডা দিতে পারেন, কোনো কফিশপে বসে কফি খেতে পারেন। কিংবা ক্যাম্পাসে বসে গল্প-গুজবে কিছুটা সময় কাটাতে পারেন। তবে, যেহেতু তিনি প্রতিদিন আপনার ছোট ছোট কাজ করে দেন তাই, আজ তাকে ধন্যবাদ দিতে ভুলবেন না। হয়তো আপনার প্রশংসায় তিনি অনেক খুশি হবেন।

আবার তার হাতে ছোট্ট একটি উপহার তুলে দিতে পারেন। বই, ডায়েরি, মগ- এসব উপহার দিতে পারেন। চাইলে তাতে কিছু খোদাই করেও দিতে পারেন। এছাড়া তাকে পারফিউম দিতে পারেন, ঘড়ি দিতে পারেন- আপনার যেটা ভালো লাগে সেটাই দিতে পারেন। দেখবেন তিনি খুশি হবেন। এই খুশিটাই তো আসল, উপহার কত বড় সেটা তো আপেক্ষিক।

প্রথম বয়ফ্রেন্ড দিবস পালন করা হয় ২০১৪ সালে। যদিও তা ‘অফিসিয়াল’ ছিল না। তবে, তখন থেকেই দিবসটি জনপ্রিয় হতে শুরু করে।

Leave A Reply

Your email address will not be published.