হারানোর ৪ ঘণ্টায় উদ্ধার হলো ভারতীয় নারী পর্যটকের আইফোন

কক্সবাজারে ঘুরতে এসে আইফোন হারিয়ে ট্যুরিস্ট পুলিশের দ্বারস্থ হন ভারতীয় এক নারী পর্যটক। সঙ্গে সঙ্গেই আইফোনের সন্ধান শুরু হয়। মাত্র ৪ ঘণ্টার মধ্যেই সেই ফোন খোঁজে বিদেশিনীর হাতে তুলে দিয়ে প্রশংসিত হয়েছে কক্সবাজার ট্যুরিস্ট পুলিশ।

মঙ্গলবার (১০ অক্টোবর) সন্ধ্যায় ট্যুরিস্ট পুলিশ কক্সবাজারের এক উপ-পরিদর্শক (এসআই) বিদেশি এ পর্যটকের হারিয়ে যাওয়া আইফোন ১৪ প্লাস উদ্ধার ও হস্তান্তর করেন। এর আগে দুপুরের দিকে কলাতলী এলাকায় তার ফোনটি হারান।

ফোনটি ফিরে পেয়ে আবেগাপ্লুত ভারতীয় পর্যটক অরুণিমা দে বলেন, আমি ভারতের রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত। ঢাকা বিশ্ববিদ্যালয় ও আরও কয়েকটি বিশ্ববিদ্যালয়ে ট্রেনিং শিডিউলে আমি গত সপ্তাহে বাংলাদেশে এসেছি। আমি আমার পরিবারকে সঙ্গে নিয়ে এসেছিলাম। প্রাতিষ্ঠানিক কাজ শেষে মঙ্গলবার সপরিবারে কক্সবাজার ঘুরতে আসি। কক্সবাজারে হোটেলে উঠার পর দুপুরের দিকে ঘুরতে বের হয়ে আমার ফোনটি হারিয়ে ফেলি।

তিনি আরও বলেন, পরে হোটেল কর্তৃপক্ষের সহযোগিতায় ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়ন অফিসে গিয়ে এসপি সাহেবকে বিষয়টি জানানোর পর তিনি অভয় দিয়ে বলেন, আপনি হোটেলে ফিরে যান, আমরা আপনাকে জানাবো। এরপর আমাকে সন্ধ্যায় জানানো হয়, ফোনটি উদ্ধার করা হয়েছে। আমি সত্যি কৃতজ্ঞ ট্যুরিস্ট পুলিশের কাছে। তারা যা করে দেখাল তা অকল্পনীয়, অভাবনীয়। পুলিশ ও বাংলাদেশ সরকারকে ধন্যবাদ।

ট্যুরিস্ট পুলিশের কক্সবাজারস্থ পুলিশ সুপার মো. জিললুর রহমান বলেন, এক বিদেশি নারী পর্যটক এসে জানায় তার আইফোন ১৪ প্লাস হারিয়ে গেছে। এ বিষয়ে এসআই মোহাম্মদ আবু সাঈদকে দায়িত্ব দেওয়া হয়। তথ্য প্রযুক্তির সাহায্যে মাত্র ৪ ঘণ্টার মধ্যে আমরা ফোনটি উদ্ধার করতে সক্ষম হই। সন্ধ্যায় তাকে ফোনটি বুঝিয়ে দেওয়া হয়।

তিনি আরও বলেন, শুধু বিদেশি পর্যটক বলে নয়-সমুদ্র বেলাভূমিতে আসা সব পর্যটককে আমরা একই রকম সেবা দিয়ে থাকি। পর্যটকদের মিসিং হওয়া বাচ্চা ও মূল্যবান দ্রব্যাদি উদ্ধারের পাশাপাশি এসব কাজে জড়িত অনেককে আটকও করা হয়েছে। তবে, এটা সঠিক গতকাল খুব অল্প সময়ে বিদেশি পর্যটকের মূল্যবান ফোনটি উদ্ধার করা সম্ভব হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.