ইসরাইলের বিরুদ্ধে পোস্ট দিয়ে চাকরি খোয়ালেন ২ নারী

দখলদার ইসরাইলের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে দুজন নারী চাকরি হারিয়েছেন। এদের মধ্যে একজন ব্যাংকার অন্যজন চিকিৎসক। নিউইয়র্ক পোস্ট জানিয়েছে, ইহুদি গণহত্যাকে সমর্থন করে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে পোস্ট দেওয়ায় এক নারী ব্যাংকারকে চাকরিচ্যুত করা হয়েছে। তার নাম নোজিমা হুসাইনোভা। তিনি যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের সিটি ব্যাংকে কর্মরত ছিলেন। ২৫ বছর বয়সি এই নারী সম্প্রতি ফিনান্সে স্নাতক সম্পন্ন করেন। সিটি ব্যাংকে মাত্র দুই বছর ধরে কাজ করছিলেন।

হুসাইনোভা তার ইনস্টাগ্রাম আইডিতে লেখেন, গাজায় খ্রিষ্টান হাসপাতালে হামলার জন্য দখলদার ইসরাইল জনজম্মুখে কৃতিত্ব নিয়েছিল এবং বলেছিল হাসপাতালের ভেতরে ‘সন্ত্রাসীদের’ হত্যা করতে তারা এই হামলা করেছে। হামলা করে তারা সফল হয়েছে বলেও উল্লেখ করেছিল।

‘কিন্তু হামলার ভিডিও সামনে আসার পর জানা গেল সব বেসামরিক লোক হতাহত হয়েছে।এরপর তারা (ইসরাইল) তাদের হামলার কৃতিত্বের জন্য করা টুইটবার্তাটি মুছে ফেলল এবং বলল ফিলিস্তিনিরা নিজেরাই এই হামলা চালিয়েছে’। এরপর হুসাইনোভা লেখেন, আশ্চর্য হওয়ার কিছু নেই, কেন হিটলার তাদের (ইহুদি) সবার থেকে পরিত্রাণ পেতে চেয়েছিলেন’। তার পোস্টটি নজরে আসার পর তাকে চাকরিচ্যুত করা হয়েছে বলে নিউইয়র্ক পোস্টকে নিশ্চিত করেছে সিটি ব্যাংক কর্তৃপক্ষ।

সিটি ব্যাংকের মুখপাত্র বলেন, সোশ্যাল মিডিয়ায় ইহুদিবিদ্বেষী মন্তব্য করায় আমরা তার চাকরি বাতিল করেছি। আমরা ইহুদি বিরোধিতা ও ঘৃণাবাচক বক্তব্যের নিন্দা করি এবং আমাদের ব্যাংকে এটি সহ্য করা হয় না।

এদিকে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসকে সমর্থন করে সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট দেওয়ায় চাকরি হারিয়েছেন আরেক নারী চিকিৎসক। তার নাম দানা দিয়াব। তিনি নিউইয়র্কের লেনক্স হিল হাসপাতাল এবং ব্রুকডেল ইউনিভার্সিটি হাসপাতাল ও মেডিকেল সেন্টারের একজন জরুরি কক্ষের চিকিৎসক। দানা দিয়াব দক্ষিণ ইসরাইলে সঙ্গীত উৎসবে হামাসের হামলাকে সাধুবাদ জানিয়ে বলেছিলেন, ‘দখলদার ইহুদিবাদী বসতিরা তাদের নিজস্ব ওষুধের স্বাদ পাচ্ছে’।

ইসরাইল বিরোধী এই পোস্টের সঙ্গে ফিলিস্তিনের পতাকার ইমোজি যোগ করেছিলেন এই চিকিৎসক।

Leave A Reply

Your email address will not be published.