আজ কক্সবাজারে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ন হরতাল পালনের আহবান জামায়াতের

আজ ২৯ অক্টোবর রবিবার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কক্সবাজারে সকাল-সন্ধ্যা হরতালের কর্মসূচি সফল করার আহবান জানিয়ে বিবৃতি প্রদান করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী কক্সবাজার জেলা আমীর মাওলানা নুর আহমদ আনোয়ারী ও সেক্রেটারী অ্যাডভোকেট ফরিদ উদ্দিন ফারুকী।

২৮ অক্টোবর শনিবার পাঠান বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, রাজধানী ঢাকার শাপলা চত্বরে জামায়াত ঘোষিত ২৮ অক্টোবরের মহাসমাবেশ বানচাল করার হীন উদ্দেশ্যে সরকার দেশের বিভিন্ন স্থান থেকে ৩ শতাধিক নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করেছে। মিটিং মিছিল করা যে কোন রাজনৈতিক দলের সংবিধান স্বীকৃত গণতান্ত্রিক অধিকার। জামায়াতের মহাসমাবেশে যোগ দিতে আসা নেতাকর্মীদের বাস, লঞ্চ ও ট্রেন থেকে নামিয়ে গ্রেফতার করা হয়েছে। এই গ্রেফতার সম্পূর্ণ বেআইনি ও অগণতান্ত্রিক।

নেতৃবৃন্দ অবিলম্বে সরকারের পদত্যাগ, কেয়ারটেকার সরকারের অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন, বিএনপির মহাসমাবেশে আওয়ামী লীগ ও পুলিশের হামলা, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ নেতাকর্মীদের মুক্তি এবং জামায়াত ঘোষিত ২৮ অক্টোবরের মহাসমাবেশে পুলিশের বাধাদান ও মহাসমাবেশে যোগ দিতে আসা নেতাকর্মীদের অন্যায়ভাবে গ্রেফতারের প্রতিবাদে সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি ঘোষণা করেছে, কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল ২৯ অক্টোবর রবিবার কক্সবাজারে সকাল-সন্ধ্যা হরতালের কর্মসূচি শান্তিপূর্ণভাবে সফল করার জন্য সংগঠনের সর্বস্তরের জনশক্তি এবং কক্সবাজারবাসীর সহযোগিতা কামনা করেন।

বিবৃতিতে হাসপাতাল, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, সংবাদপত্রের সাথে সংশ্লিষ্ট গাড়ি এবং ঔষধের দোকান হরতালের আওতামুক্ত থাকবেও বলা হয়েছে জামায়াতের পক্ষ থেকে।

Leave A Reply

Your email address will not be published.