ঢাকা-কক্সবাজার রুটে ট্রেনের ভাড়া নির্ধারণ

সদ্য উদ্বোধন হওয়া ঢাকা থেকে কক্সবাজার রুটে ট্রেনের ভাড়া প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে। চূড়ান্ত হওয়া তালিকায় দেখা গেছে, সর্বনিম্ন ১২৫ টাকা ভাড়ায় ২য় (সাধারণ) শ্রেণিতে যাওয়া যাবে ঢাকা থেকে কক্সবাজার। অন্যদিকে এসি বার্থ (শুয়ে ভ্রমণ) শ্রেণির ভাড়া ধরা হয়েছে সর্বোচ্চ ১৭২৫ টাকা।

এ রুটে ট্রেন চলাচল শুরু হবে আগামী ১ ডিসেম্বর।

রেলের অতিরিক্ত মহাপরিচালক (এডিজি) সরদার শাহদাত আলী বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন। তবে কোন কোন ট্রেন এ রুটে চলবে, তা ঠিক হয়নি বলেও জানিয়েছেন তিনি।

গত শনিবার (১১ নভেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারের নান্দনিক রেলস্টেশন এবং দোহাজারী-কক্সবাজার রেললাইনের উদ্বোধন করেছেন।

আরও পড়ুন>> কক্সবাজারে আইকনিক রেলস্টেশন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সেদিনই জানানো হয়, ডিসেম্বরেই ঢাকা-কক্সবাজার রুটে চলবে ট্রেন। আজ ট্রেনের ভাড়া এবং চলাচল শুরুর নির্দিষ্ট দিন জানা গেলো।

প্রকাশিত তালিকায় দেখা গেছে, সর্বনিম্ন ৫৫ টাকায় কক্সবাজার থেকে চট্টগ্রাম আসা বা উল্টো পথে যাওয়া যাবে। এ পথে এসি বার্থ শ্রেণিতে ভ্রমণ করলে খরচ হবে ৬৯৬ টাকা।

ঢাকা থেকে কক্সবাজার বা কক্সবাজার থেকে ঢাকা যাতায়াতে (ওয়ান ওয়ে) ২য় শ্রেণির মেইল বা এক্সপ্রেস ট্রেনে ভাড়া লাগবে ১৭০ টাকা। কমিউটার ট্রেনে ২১০ টাকা, সুলভ শ্রেণিতে ২৫০ টাকা, শোভন শ্রেণিতে ৪২০ টাকা, শোভন চেয়ারে ৫০০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে। এছাড়া ১ম শ্রেণির চেয়ার বা সিটে যাতায়াতে ভাড়া লাগবে ৬৭০ টাকা, ১ম বার্থে ১০০০ টাকা, স্নিগ্ধা শ্রেণিতে (এসি চেয়ার) ৯৬১ টাকা, এসি সিটে (কেবিনে সিট) ১১৫০ এবং এসি বার্থে লাগবে সর্বোচ্চ ১৭২৫ টাকা।

Leave A Reply

Your email address will not be published.