লেখালেখির দক্ষতা বৃদ্ধিতে বাংলাদেশ স্কাউটসের কনটেন্ট রাইটিং ওয়ার্কশপ

 

সংবাদ বিজ্ঞপ্তি

রোভার স্কাউট ও তরুণ স্কাউটারদের লেখালেখির বিভিন্ন ধরণের জানা, লেখার মান উন্নয়ন এবং লেখার দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ স্কাউটসের জনসংযোগ ও মার্কেটিং বিভাগের আয়োজনে এবং কনটেন্ট রাইটিং টিমের সহযোগীতায় জাতীয় সদর দফতরের শামস হলে দিনব্যাপী “কনটেন্ট রাইটিং ওয়ার্কশপ” অনুষ্ঠিত হয়।

১৭ নভেম্বর, ২০২৩, শুক্রবার সকালে উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ-কমিশনার (জনসংযোগ ও মার্কেটিং) জনাব মীর মোহাম্মদ ফারুক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস-এর জাতীয় কমিশনার (জনসংযোগ ও মার্কেটিং) এম এম ফজলুল হক আরিফ।

আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস এর জনসংযোগ ও মার্কেটিং বিভাগের পরিচালক এ এইচ এম শামসুল আজাদ। জাতীয় পিআরএম কনটেন্ট রাইটিং টিমের টিম কো-অর্ডিনেটর জন্মজয় কুমার দাশ, ডেপুটি কো-অর্ডিনেটর মাইনুল হোসেন মুন্নাসহ কনটেন্ট টিমের সহকারী কো-অর্ডিনেটরবৃন্দ।

কর্মশালায় অংশগ্রহণকারী রোভারদের উদ্দেশ্যে প্রধান অতিথি এম এম ফজলুল হক আরিফ বলেন, “মানুষের আয়ুর সাথে সম্পর্ক চিন্তা এবং কথার। সবসময় ইতিবাচক চিন্তা করতে হবে।” তিনি আরো বলেন, “অর্থহীন কথার সৃষ্টি অনাসৃষ্টি করছে। কথা বলা যদি হয় রূপার মতো, চুপ করে থাকার তুলনা হয় সোনার সাথে।” সভাপতির বক্তব্যে জনাব মীর মোহাম্মদ ফারুক বলেন
“শৈল্পিক ও গঠনমূলক কথায় সৃষ্টির অগ্রগতি সাধিত হয়।”

ওয়ার্কশপে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা মোট ৮০ জন রোভার ও তরুণ স্কাউটার অংশগ্রহণ করে। ওয়ার্কশপে সংবাদ লিখন ও তার কৌশল, ফিচার, প্রেস রিলিজ, বাণী লিখা, উপস্থাপনা, সাময়িকী, ক্রোড়পত্র, ম্যাগাজিন, স্মরণীকা, বুলেটিনসহ ইত্যাদি বিষয়ে সেশন নেয়া হয় ৷ ওয়ার্কশপ শেষে প্রত্যেক অংশগ্রহণকারীকে সনদপত্র প্রদান করা হয়।

Leave A Reply

Your email address will not be published.