ননস্টপ ‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেনের সময় চূড়ান্ত

ননস্টপ ‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেনের সময় চূড়ান্তকক্সবাজার থেকে ঢাকা পর্যন্ত ননস্টপ ‘কক্সবাজার এক্সপ্রেস’ নামে নতুন একটি ট্রেন চালানোর সময়সূচি চূড়ান্ত করেছে বাংলাদেশ রেলওয়ে। এটি আগামী এক ডিসেম্বর কক্সবাজার থেকে ওই রুটের প্রথম বাণিজ্যিক ট্রেন হিসেবে ঢাকায় আসবে। ট্রেনটি কক্সবাজার থেকে ছাড়বে দুপুর ১২টা ৪০ মিনিটে। দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত নতুন রেলপথ উদ্বোধনের পর সেটি ঢাকাসহ সারাদেশের সঙ্গে যুক্ত হয়েছে। ফলে ওই পথে প্রথম নতুন আন্তঃনগর চালাতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে।

মঙ্গলবার (২১ নভেম্বর) বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকী স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানা যায়।

ওই পত্রে বলা হয়, পর্যটকদের স্বাচ্ছন্দ্য ও নিরাপদ ভ্রমণের জন্য ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে সদ্য আমদানি করা কোরিয়ান কোচ দিয়ে একজোড়া ননস্টপ আন্তঃনগর ট্রেন পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যাত্রীদের জন্য ট্রেনটি আগামী এক ডিসেম্বর তারিখ থেকে চলাচল করবে।

কক্সবাজার এক্সপ্রেস নামের নতুন ট্রেনের নম্বর ৮১৩/৮১৪। ট্রেনে মোট আসন সংখ্যা থাকবে ৭৮০টি। ঢাকা থেকে ট্রেনের সাপ্তাহিক বন্ধ থাকবে (৮১৪) সোমবার এবং কক্সবাজার থেকে (৮১৩) মঙ্গলবার। ট্রেনে বর্তমানে কোচ থাকবে ১৬টি এবং পরে কোচ হবে ১৮টি।

কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের সময়সূচি

কক্সবাজার থেকে ৮১৩ নম্বর ট্রেনটি দুপুর ১২টা ৪০ মিনিটে ছেড়ে চট্টগ্রাম পৌঁছাবে বিকেল ৩টা ৪০ মিনিটে। চট্টগ্রামে ২০ মিনিট বিরতি দিয়ে বিকেল ৪টায় ছেড়ে বিরতিহীনভাবে ঢাকা বিমানবন্দর স্টেশনে পৌঁছাবে রাত সাড়ে ৮টায়। ঢাকা বিমানবন্দর স্টেশনে ৩ মিনিট বিরতি দিয়ে রাত ৮টা ৩৩ মিনিটে ছেড়ে ঢাকা রেলওয়ে স্টেশনে পৌঁছাবে রাত ৯টা ১০ মিনিটে।

অন্যদিকে ৮১৪ নম্বর ট্রেনটি ঢাকা রেলওয়ে স্টেশন থেকে রাত সাড়ে ১০টায় ছেড়ে বিমানবন্দর স্টেশনে পৌঁছাবে রাত ১০টা ৫৩ মিনিটে। সেখানে ৫ মিনিট বিরতি দিয়ে রাত ১০টা ৫৮ মিনিটে ছেড়ে চট্টগ্রাম পৌঁছাবে রাত ৩টা ৪০ মিনিটে। সেখানে ২০ মিনিট বিরতি দিয়ে রাত ৪টায় ছেড়ে কক্সবাজার স্টেশনে পৌঁছাবে সকাল ৬টা ৪০ মিনিটে।

Leave A Reply

Your email address will not be published.