অস্ত্র ব্যবসায়ী রোহিঙ্গা রফিক র‍্যাবের জালে!

কক্সবাজারের উখিয়ায় অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র ও গুলিসহ একজন রোহিঙ্গা অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব-১৫।

২৩ নভেম্বর ( বৃহস্পতিবার) রাত আনুমানিক ২টায় উপজেলার রাজাপালং ইউনিয়নের কুতুপালং এলাকার কক্সবাজার – টেকনাফ মহাসড়কের পশ্চিম পাশে র‌্যাব-১৫’র একটি দল অভিযান চালিয়ে অস্ত্র সহ একজন অস্ত্র ব্যবসায়িকে গ্রেফতার করে। এসময় উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ ও সাথে থাকা বাজারের ব্যাগ তল্লাশী করে তার হেফাজত হতে সর্বমোট ০১টি দেশীয় তৈরী এলজি এবং ০৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত রোহিঙ্গা রফিক (২৬) কুতুপালং রেজিস্টার্ড ক্যাম্প মো. রহিমের পুত্র।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মো. রফিক নিজেকে রোহিঙ্গা নাগরিক বলে স্বীকার করে এবং তার নাম ও ঠিকানা প্রকাশ করে। এছাড়া সে দেশীয় অস্ত্র ও গোলাবারুদ মহেশখালী থেকে সংগ্রহ করে এবং তা রোহিঙ্গা ক্যাম্পসহ স্থানীয় এলাকার বিভিন্ন দুস্কৃতিকারীদের নিকট বিক্রয় করে আসছিল বলে জানায়।

র‌্যাব জানায়, র‌্যাব-১৫, কক্সবাজার দায়িত্বপূর্ণ এলাকার অপরাধ নির্মূলে প্রতিনিয়ত অবদান রেখে চলেছে। দায়িত্বাধীন এলাকায় হত্যা, ধর্ষণ, জঙ্গী, অবৈধ অস্ত্র উদ্ধার, জলদস্যু, ডাকাত, চুরি-ছিনতাই, সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদক, অপহরণ ও গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতারসহ দেশে বিরাজমান নানাবিধ অপরাধ দমনে আন্তরিকতার সহিত নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এছাড়াও জোরপূর্বক বাস্তুচ্যুত মায়ানমার নাগরিকদের অপরাধ নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে সার্বক্ষনিক মনিটরিং’সহ প্রয়োজনীয় অভিযান পরিচালনা অব্যাহত রয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার ল এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী জানান, উদ্ধারকৃত অস্ত্র ও গুলিসহ গ্রেফতারকৃত অস্ত্র ব্যবসায়ীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.