আসন ভাগাভাগি নিয়ে ১৪ দলের নেতারা বসছেন রাতে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আসন ভাগাভাগি নিয়ে ১৪ দলের নেতারা রাতে বৈঠকে বসবেন। রবিবার (১০ ডিসেম্বর) রাত ৮টায় সংসদ ভবন এলাকার এমপি হোস্টেলে এ বৈঠক হবে বলে জানা গেছে।

বৈঠকের বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের মুখপাত্র ও সমন্বয়ক আমির হোসেন আমু।

এ বিষয়ে জানতে চাইলে ১৪ দলের শরিক জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক শিরিন আখতার বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আসন নিয়ে আলোচনা করতে আমরা রাতে বৈঠকে বসবো।

বর্তমান সংসদে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের ৮ জন সংসদ সদস্য রয়েছেন। এবার আসন ছাড়ের বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্তে আসতে পারেনি দলগুলো।

এর আগে গত ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সন্ধ্যা ৬টা থেকে রাত পৌনে ১০টা পর্যন্ত ১৪ দলের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সেখানে জোটগত নির্বাচনের সিদ্ধান্ত হলেও, শরিকদের সঙ্গে আসন বণ্টন বা সমঝোতা হয়নি। বিষয়টি দেখতে জোটের মুখপাত্র ও সমন্বয়ক আমির হোসেন আমুর নেতৃত্বে একটি কমিটি করে দেওয়া হয়।

৫ ডিসেম্বর রাতে আমুর বাসায় বৈঠক করেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও জাসদের সভাপতি হাসানুল হক ইনুর নেতৃত্বে দল দুটির সাবেক ও বর্তমান সংসদ সদস্যরা। বৈঠকে আসন ছাড়ের পক্ষে নানা যুক্তি তুলে ধরে জোটের সমন্বয়ককে বোঝানোর চেষ্টা করেন তারা। বিষয়টি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে জানাবেন এবং ওবায়দুল তা শেখ হাসিনাকে জানাবেন বলে জানিয়েছেন আমু।

Leave A Reply

Your email address will not be published.