একটানা ৭৪ দিন পর দলীয় কার্যালয় খুলছে বিএনপি

ডেস্ক রিপোর্ট: একটানা ৭৪ দিন পর নয়াপল্টন কার্যালয় খুলছে বিএনপি। বৃহস্পতিবার বিকাল ৩টায় রাজধানীর নয়াপল্টনে দলের প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। এতে দলের স্থায়ী কমিটির সদস্যরা উপস্থিত থাকবেন। মূলত, এ কর্মসূচি মধ্য দিয়ে আবারো দলের প্রধান কার্যালয় উন্মুক্ত করা হচ্ছে।

বুধবার রাতে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ ভণ্ড হয়ে যাওয়ার পর থেকে নয়াপল্টনে প্রধান কার্যালয় তালাবদ্ধ অবস্থায় আছে। শুধু নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ই নয়, গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়সহ দেশের অন্যান্য স্থানেও দলটির কার্যালয়ও বন্ধ ছিল। এমনকি বিজয় দিবসসহ জাতীয় দিনগুলোতেও কার্যালয় খোলা হয়নি।

সম্প্রতি গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে কার্যক্রম শুরু করা হয়েছে। এরই ধারাবাহিকতায় এবার নয়াপল্টনের কার্যালয়ের তালা খোলা হচ্ছে বলে জানা গেছে।

গত বছরের ২৮ অক্টোবরের পর থেকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয় পুলিশ। পরদিন সিআইডির ক্রাইম সিন ইউনিট বিএনপি কার্যালয়ের সামনে স্টিকার দিয়ে ঘেরাও করে তদন্ত চালায়। তখন পুলিশের কর্মকর্তারা জানিয়েছিলেন, ‘ক্রাইম সিন’ লিখে বেষ্টনী দিয়ে ঘিরে রাখার অর্থ- ওই বেষ্টনী পেরিয়ে বিএনপি কার্যালয়ে কেউ প্রবেশ করতে বা বের হতে পারবে না। অপরাধ তদন্তের জন্য সেখান থেকে পুলিশ আলামত সংগ্রহ করছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বিএনপি কার্যালয় কার্যত বন্ধ থাকবে।

এর দুইদিন পর কার্যালয়ের দুই পাশে কাঁটাতারের ব্যারিকেড বসায় পুলিশ। কার্যালয়ের সামনের ফুটপাত দিয়েও সাধারণ মানুষের চলাচল বন্ধ রাখা হয়। পথচারীদের পুলিশ রাস্তার পাশ দিয়ে ঘুরে যেতে বলত। মামলা ও গ্রেফতার আতঙ্কে তখন থেকেই বিএনপির কোনো নেতাকর্মী কার্যালয়মুখী হননি। তবে দ্বাদশ নির্বাচনের পর থেকে সে অবস্থায় শিথিলতা আনা হয়।

Leave A Reply

Your email address will not be published.