আবারও রোহিঙ্গা শিবিরে খুন

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আবারও করিম উল্লাহ (৩০) নামের এক রোহিঙ্গা নেতা (সাব-মাঝি) কে জবাই করে হত্যা করেছে আরসা সন্ত্রাসীরা।

শুক্রবার (১২ জানুয়ারি) রাত ৮টার দিকে উপজেলার বালুখালী ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করছেন উখিয়া থানার অফিসার ইনচার্জ মো. শামীম হোসেন।

তিনি জানান, নিহত করিম উল্লাহ ওই ক্যাম্পের এম/২৭ ব্লকের গণী মিয়ার ছেলে। ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থলে পৌছে মরদেহ উদ্ধার করে।

রোহিঙ্গাদের বরাত দিয়ে ওসি মো. শামীম হোসেন আরও জানান, অভ্যন্তরীণ কোন্দলের জের ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই হত্যাকান্ড সংঘটিত হয়েছে। ঘটনাস্হল থেকে মরদেহ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এই হত্যাকান্ডের ঘটনায় কারা জড়িত সরাসরি জড়িত তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। হত্যাকান্ডের কারণ ও জড়িতদের ধরতে পুলিশ কাজ করছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

স্হানীয় ইউপি সদস্য ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন চৌধুরী জানান, চলতি মাসে ক্যাম্পে ৩ টি খুনের ঘটনা ও ৩ টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। চিরুনি অভিযান শুরু করা না গেলে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করবে।

এদিকে, রোহিঙ্গাদের একটি সূত্র দাবি করেছে ক্যাম্পে আরসার সদস্যরা এ খুনের ঘটনা ঘটিয়েছে। এ ঘটনার পরপরই ক্যাম্পে জুড়ে আতংক ছড়িয়ে পড়েছে। পুলিশি টহল বাড়ানো হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.