নেভিগেশনে থ্রিডি বিল্ডিং ফিচার আনছে গুগল

গাড়ি চালানোর সময় মোবাইল অ্যাপ ও অ্যান্ড্রয়েড অটোতে নেভিগেশনে সহায়তার জন্য থ্রিডি বিল্ডিং ফিচারের পরীক্ষা চালাচ্ছে গুগল। এরই মধ্যে বেশকিছু অঞ্চলের ব্যবহারকারী পরীক্ষামূলকভাবে এটি ব্যবহারও করছে।

গুগল ম্যাপে স্বল্প সময়ের জন্য থ্রি ডাইমেনশন (থ্রিডি) বিল্ডিং দেখার সুবিধা আগে থেকেও থাকলেও নেভিগেশনে এ ফিচার নতুন সংযোজন। ম্যাপে সাধারণত ডিফল্টভাবে থ্রিডি বিল্ডিং দেখানো হয় না। তবে এটি চালু করতে হলে একটি লেয়ার চালু করতে হয়। থ্রিডি বিল্ডিংয়ের এ ছবি দেখা যায় মূলত শহর কিংবা ছোট এলাকায়।

কিছু ব্যবহারকারী জানিয়েছে, অ্যান্ড্রয়েড ও আইওএসে গুগল ম্যাপ অ্যাপে এখন নেভিগেশনের সময় থ্রিডি বিল্ডিং দেখা যাচ্ছে। ফিচারটি দেখতে থ্রিডি ভিউ চালু করতে হবে এবং পর্যাপ্ত পরিমাণ জুম করতে হবে। কবে নাগাদ ফিচারটি সবার জন্য উন্মুক্ত করা হবে সে বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানা যায়নি। তবে এটি সাম্প্রতিক সংযোজন বলে জানিয়েছেন ব্যবহারকারীরা।

ব্যবহারকারীদের একটি ছোট দলের জন্য অ্যান্ড্রয়েড অটো ব্যবহার করার সময় এ থ্রিডি ভিউ গুগল ম্যাপে প্রদর্শিত হচ্ছে বলে জানা গেছে। কয়েকজন জানিয়েছেন, যদিও তারা ফোনে থ্রিডি বিল্ডিং দেখতে পেয়েছেন, তার পরও অ্যান্ড্রয়েড অটোতে একই ফিচার দেখা যায়নি। ফলে এটি নিশ্চিত, ফিচারটি এখনো পরীক্ষামূলক পর্যায়ে।

Leave A Reply

Your email address will not be published.