বাংলাদেশ স্কাউটস,চট্টগ্রাম অঞ্চলের সমাজ উন্নয়ন ওয়ার্কশপ অনুষ্ঠিত

 

বাংলাদেশ স্কাউটস,চট্টগ্রাম অঞ্চলের সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য বিভাগের পরিচালনায় ১২-১৩ জানুয়ারি শুক্র ও শনিবার, ২০২৪ নগরীর টাইগারপাসস্থ আঞ্চলিক সদর দপ্তরে উক্ত ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ স্কাউটস,চট্টগ্রাম অঞ্চলের সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য বিভাগের আঞ্চলিক উপ-কমিশনার এবং ওয়ার্কশপ পরিচালক শেখ মোঃ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত ওয়ার্কশপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস,চট্টগ্রাম অঞ্চলের কোষাধ্যক্ষ প্রফেসর ছালেহ আহমদ পাটোয়ারী (এলটি),
প্রধান স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন অঞ্চলের যুগ্ম-সম্পাদক খায়রুজ্জামান চৌধুরী এলটি (জাতীয় সদর দপ্তরের প্রতিনিধি হিসেবে)।

এছাড়া অঞ্চলের উপ-পরিচালক গাজী খালেদ মাহমুদ (এএলটি) সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন আঞ্চলিক সম্পাদক এম. মিজানুর রহমান এলটি।

ওয়ার্কশপে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ছালেহ আহমদ পাটোয়ারী বৃক্ষ রোপণের প্রয়োজনীয়তার উপর গুরুত্বারোপ করে বলেন, বৃক্ষ রোপণ করে সৃষ্টিকর্তার সেবা করা যায়। বৃক্ষ রোপণ করে অক্সিজেনের কারখানা তৈরি করা যায় এবং বর্তমানে জীবনের অপর নাম হচ্ছে বিশুদ্ধ অক্সিজেন। তিনি স্কাউটদের বেশি বেশি বৃক্ষ রোপণে উৎসাহিত করার জন্য স্কাউট লিডারদের প্রতি আহবান জানান।

আঞ্চলিক যুগ্ম-সম্পাদক ও জাতীয় সদর দপ্তরের প্রতিনিধি খায়রুজ্জামান চৌধুরী বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের জন্য স্কাউটদের সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড অর্জনের মাধ্যমে তারা বিভিন্ন সেবামূলক কার্যক্রমে সম্পৃক্ত থাকার কারণে সমাজ উন্নয়নে অবদান রাখতে পারবে।

সভাপতির বক্তব্যে ওয়ার্কশপ পরিচালক শেখ মোঃ মাহমুদ বলেন, সমাজ উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নের জন্য ইউনিট, উপজেলা ও জেলা পর্যায়ে বৃক্ষ রোপণ, পলিথিন বর্জন, পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান, রক্তের গ্রুপ নির্ণয়, ট্যাফিক সপ্তাহ, টিকাদান ও স্বাস্থ্য সেবা ক্যাম্পসহ বিভিন্ন প্রকল্প হাতে নেওয়া যায়।

ওয়ার্কশপে চট্টগ্রাম অঞ্চলের আওতাধীন ৬ টি জেলা থেকে মোট ৪২ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

Leave A Reply

Your email address will not be published.