বাংলাদেশ স্কাউটস, চট্টগ্রাম অঞ্চলে জাতীয় প্রতিভা অন্বেষণ প্রতিযোগীতা অনুষ্ঠিত

বাংলাদেশ স্কাউটসের জাতীয় প্রতিভা অন্বেষণ প্রতিযোগীতার চট্টগ্রাম অঞ্চল পর্যায়ের মূল্যায়ন গতকাল অনুষ্ঠিত হয়েছে।

সংগীত, নৃত্য, কেরাত, আবৃত্তি, আজান, বাংলা ভাষায় উপস্থাপনা ও যন্ত্র সংগীতসহ কাব ও স্কাউট শাখায় মোট ০৭ টি বিষয়ে (কাব স্কাউট শাখায় যন্ত্র সংগীত ছাড়া) এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।

নগরীর টাইগারপাসস্থ আঞ্চলিক সদর দপ্তরে সকাল ১০ টায় এ মূল্যায়ন কার্যক্রম শুরু হয়ে দুপুর ১ টায় শেষ হয়। দুপুর ২.৩০ মিনিটে শুরু হয় পুরুষ্কার বিতরণী অনুষ্ঠান। এতে আঞ্চলিক উপ-কমিশনার (স্পেশাল ইভেন্টস) কামরুন্নাহার বেগম এলটির এর সভাপতিত্বে প্রধান স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম অঞ্চলের কোষাধ্যক্ষ প্রফেসর ছালেহ আহমদ পাটোয়ারী (এলটি)।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটসের স্পেশাল ইভেন্টস বিভাগের উপ-পরিচালক এস.এম. জাহির-উল-আলম (মান্না), অতিথি হিসেবে আরো ছিলেন অঞ্চলের সম্পাদক এম. মিজানুর রহমান (এলটি), যুগ্ম-সম্পাদক খায়রুজ্জামান চৌধুরী (এলটি) সহ চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক উপ-কমিশনার প্রোগ্রাম,গার্ল-ইন স্কাউটিং, আইসিটি ও মেম্বারশিপ রেজিষ্ট্রেশনসহ বাংলাদেশ স্কাউটসের বিভিন্ন স্তরের ইউনিট লিডার ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন। পরে প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে সার্টিফিকেট ও পুরুষ্কার বিতরণ করা হয়।

বাংলাদেশ স্কাউটস, চট্টগ্রাম অঞ্চলের জনসংযোগ ও বিপনন বিভাগ জানায়, চট্টগ্রাম অঞ্চলের আওতাধীন মোট ০৬ টি জেলা থেকে ১০৩ জন স্কাউট ও কাব-স্কাউট প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। আঞ্চলিক পর্যায়ে উত্তীর্ণ প্রতিযোগীরা পরবর্তীতে জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

Leave A Reply

Your email address will not be published.