ঘোষণা হোক বা না হোক জাতীয় পার্টি প্রধান বিরোধী দল: জিএম কাদের

ডেস্ক রিপোর্ট:
জাতীয় পার্টির চেয়ারম্যান ও রংপুর-৩ (সদর) আসনের সংসদ-সদস্য জিএম কাদের বলেছেন, দল হিসাবে দ্বিতীয় সর্বোচ্চ আসন পাওয়ায় জাতীয় পার্টি প্রধান বিরোধী দল। ঘোষণা দেওয়া হোক বা না হোক জাতীয় পার্টি বিরোধী দলের ভূমিকা পালন করবে, যা নিয়ম অনুযায়ী। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যকে স্বাভাবিক বলে জানিয়েছেন তিনি। সোমবার বেলা ৩টায় রংপুর মহানগরীর সেনপাড়ার পৈতৃক নিবাস স্কাইভিউতে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

‘সংসদে জাতীয় পার্টি বিরোধী দল হচ্ছে’-আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ বক্তব্যের প্রতিক্রিয়ায় জিএম কাদের বলেন, নিয়ম অনুযায়ী আমরাই বিরোধী দল। তবে আনুষ্ঠানিকভাবে এখনো চিঠি বা ঘোষণা পাইনি। জাতীয় পার্টি সংসদে এবং বাইরে সব সময় সরকারের ভুলের বিষয়ে কথা বলা অব্যাহত রাখবে, জনগণের কথা বলবে।

তিনি আরও বলেন, সরকারের সামনে দুটি চ্যালেঞ্জ-দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং রাজনৈতিক অস্থিরতা। এ চ্যালেঞ্জ মোকাবিলায় সরকার কতটুকু সক্ষম হবে সেটা এখনই বলা যাচ্ছে না।

জিএম কাদের বলেন, দেশের সার্বিক পরিস্থিতি ভালো নয়। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের কষ্ট বাড়ছে। সেই সঙ্গে চাকরির সুযোগ কমে যাচ্ছে। এতে মানুষের ক্ষোভ বাড়ছে। এর থেকে উত্তরণ হওয়া দরকার। যত তাড়াতাড়ি উত্তরণ হবে ততই মঙ্গল।

এ সময় তার সঙ্গে ছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগর কমিটির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, সাংগঠনিক সম্পাদক ও জেলার সদস্য সচিব হাজি আব্দুর রাজ্জাক, যুগ্ম সাংগঠনিক সম্পাদক শাফিউর রহমান শাফি, সাংস্কৃতিক সম্পাদক আজমল হোসেন লেবু, জাতীয় যুব সংহতি রংপুর জেলা সভাপতি হাসানুজ্জামান নাজিম প্রমুখ। পরে জিএম কাদের স্টেশন এলাকায় বিহারি ক্যাম্প পরিদর্শন ও নবাবগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নেতাদের সঙ্গে মতবিনিময় করেন।

Leave A Reply

Your email address will not be published.