পৌর শহরে যানজট নিরসনে অভিযান

কক্সবাজার পৌর শহরে যানজট নিরসনে অবৈধ টমটম, মিশুক ও অটোরিক্সার বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে পৌরসভা। একই সময় সড়কের উপর বসা অবৈধ সমস্ত দোকান ও উচ্ছেদ করা হয়েছে। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়। মেয়র মোঃ মাহাবুবুর রহমান চৌধুরীর নির্দেশে এই অভিযান পরিচালনা করে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। প্রথমদিন অর্ধশতাধিক অবৈধ টামটম, মিশুক, অটোরিক্সা ও হকার উচ্ছেদ করা হয়।
এই অভিযানকে স্বাগত জানিয়ে ও পৌর মেয়রকে ধন্যবাদ জানিয়ে পৌরবাসী বলেন, পবিত্র রমজান ও ঈদ সামনে রেখে যানজট নিরসনে এ অভিযান অনেকটা কাজে আসবে। আর শহরে সড়কের উপর বসা অবৈধ সমস্ত দোকান উচ্ছেদ করার দাবি জানান তারা।
মেয়র মোঃ মাহাবুবুর রহমান চৌধুরী বলেন, আমার নির্বাচনী ইশতেহারে ছিল কক্সবাজার পৌর শহরকে যানজটমুক্ত করবো। তাই অবৈধ টমটম, মিশুক ও অটোরিক্সা, অবৈধ হকারদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করার সিদ্ধান্ত গ্রহণ করি। এগুলো আরো আগে শুরু করার কথা ছিল। সেই অনুযায়ী মাইকিং ও করা হয়েছিল। কিন্তু এসএসসি পরীক্ষার্থীদের কথা চিন্তা করে ওই অভিযান আমরা পিছিয়ে দিয়েছিলাম। এখন পবিত্র রমজান মাস- সিয়াম-সাধনার মাস। এই মাসে যাতে ধর্মপ্রাণ মুসল্লীরা যাতে কোন ধরণের কষ্টে না পড়ে সেই লক্ষে এই অভিযান শুরু করা হয়েছে। এই অভিযান চলমান থাকবে।
তিনি অবৈধভাবে নালা দখলদারকে হুশিয়ারি দিয়ে বলেন, যারা অবৈধভাবে পৌরসভার ড্রেন-নালা-নর্দমা দখল করে আছেন আপনারা নিজ উদ্যোগে তা ছেড়ে দিন। আগামী ঈদের পরে অবৈধ দখলদারদের বিরুদ্ধে অভিযান শুরু করা হবে। যারা অবৈধভাবে ছোট-বড় নালা দখল করে আছেন তারা স্ব উদ্যোগে নালা দখলমুক্ত করে দিন।

Leave A Reply

Your email address will not be published.