স্বস্তি ফিরেছে সবজিতে, বেড়েছে মাংসের দাম

ডেস্ক নিউজ:

বাজারে মাংসের দাম বাড়তি, তবে সবজির দামে কিছুটা স্বস্তি ফিরেছে। বাজারে এখনো বাড়তি দামে বিক্রি হচ্ছে ব্রয়লার মুরগি। সপ্তাহখানেক আগেও ২১০ থেকে ২২০ টাকায় প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হতো, যা বেড়ে ২৩০ টাকায় ঠেকেছে। সেই সঙ্গে অন্য সব ধরনের মুরগির দামও বেড়েছে। শুক্রবার (২৯ মার্চ) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

সবজির বাজারে গিয়ে অবশ্য দেখা গেছে, গত সপ্তাহের তুলনায় কিছুটা কম দামে বিক্রি হচ্ছে। যাত্রাবাড়ী কাঁচাবাজারে দেখা যায়, বেগুনের কেজি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকায়। শসার কেজি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৬০ টাকা দরে। একইভাবে লাউ, পেঁপে, মিষ্টি কুমড়া, ঝিঙ্গা, চিচিঙ্গা, করলার মতো সবজির দাম গত সপ্তাহের তুলনায় কেজিপ্রতি ১০ থেকে ২০ টাকা কমেছে।

এছাড়া শিম বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা, টমেটো কেজিপ্রতি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা, ঢেঁড়স বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজিতে, বাজারে প্রতি পিস ফুলকপি বিক্রি হচ্ছে ৫০ টাকা করে। আলু বিক্রি হচ্ছে আকারভেদে ৫০ থেকে ৭০ টাকা কেজিতে এবং পেঁপে বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজিতে। এছাড়াও বরবটি ৮০ থেকে ১০০ টাকা, শালগম ৪০, প্রতি পিস লাউ ৫০ থেকে ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে।

মাছের বাজারে দেখা গেছে, বড় চিংড়ি মাছ বিক্রি হচ্ছে কেজিপ্রতি ৬৫০ থেকে ৭০০ টাকা, বোয়াল ৬০০ টাকা, শিং মাছ ৪৫০ থেকে ৫০০ টাকা, রুই মাছ ৩৫০ টাকা, কাতল মাছ বিক্রি হচ্ছে ৩০০ টাকা কেজি। বড় আকারের আইড় মাছ বিক্রি হচ্ছে ১১০০ টাকা কেজি, মলা মাছ বিক্রি হচ্ছে কেজি প্রতি ৪০০ টাকা। পাবদা মাছ ৩৫০ থেকে ৪০০ টাকা ও চিতল মাছ ৫০০ থেকে ৫৫০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া তেলাপিয়া মাছ প্রতি কেজি বিক্রি হচ্ছে ২০০ থেকে ২২০ টাকা, পাঙাশ প্রতি কেজি ২০০ থেকে ২২০ টাকা, চাষের কই প্রতি কেজি ২৪০ থেকে ২৮০ টাকা, শোল ছোট সাইজের প্রতি কেজি ৫০০ টাকা, আর মাঝারি সাইজের ৮০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। সরপুঁটি মাছ প্রতি কেজি বিক্রি হচ্ছে ১৮০ থেকে ২০০ টাকায়।

এদিকে মাংসের বাজারে দেখা গেছে, গরুর মাংস কেজিপ্রতি ৩০ টাকা বেড়ে দাঁড়িয়েছে ৭৮০ টাকা। এছাড়া ১১০০ টাকায় বিক্রি হচ্ছে প্রতি কেজি খাসির মাংস। পাশাপাশি কিছুদিন ধরে ২২০ টাকায় প্রতি কেজি ব্রয়লার মুরগি পাওয়া গেলেও আজ তা বেড়ে ২৩০ টাকা হয়েছে। এছাড়া রায়সাহেব বাজারে কোথাও কোথাও খাসির মাংস ১৩০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

অপরদিকে, বাজারে সোনালি মুরগি বিক্রি হচ্ছে ৩৫০ টাকায় এবং দেশি মুরগি বিক্রি হচ্ছে প্রতি কেজি ৬৫০ থেকে ৭০০ টাকায়।

Leave A Reply

Your email address will not be published.