পেকুয়ায় যুব উন্নয়ন কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (আইসিটি) এর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী সফলভাবে সম্পন্ন

কক্সবাজারের পেকুয়া উপজেলার ক্রেমলিন চৌধুরী প্লাজায় অবস্থিত যুব উন্নয়ন কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (আইসিটি) এর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

আজ দুপুর ৩ টায় ইনস্টিটিউটের হল রুমে প্রশিক্ষক মোঃ মিনহাজুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক মাস্টার আনছান আলী, আরও উপস্থিত ছিলেন প্রশিক্ষক মোঃ নাছিম উদ্দিন, প্রাক্তন প্রশিক্ষক এম. শিবলী সাদেক, পেকুয়া মুক্ত স্কাউট গ্রুপের সম্পাদক মোঃ আরকান সহ  বর্তমান ও প্রাক্তন ৫০ জন  শিক্ষার্থী।

এতে প্রধান অতিথির বক্তব্যে মাস্টার আনছান আলী বলেন, আমরা বিগত বছরসমূহে সর্বোচ্ছ চেষ্টা করেছি আমাদের এই প্রত্যন্ত অঞ্চলে তথ্য প্রযুক্তির প্রশিক্ষণ দিয়ে দক্ষ নাগরিক তৈরি করতে । তিনি আরও বলেন, আমি গ্রামের সন্তান তাই আমি চাই আমাদের এলাকার ছেলেমেয়েরা তথ্য প্রযুক্তি বিষয় জ্ঞান অর্জন করে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ভুমিকা রাখবে।

এতে প্রশিক্ষক মোঃ নাসিম উদ্দিন বলেন, আমরা পেকুয়ার মধ্যে সর্বোচ্ছ আইটি সেবা নিশ্চিত করি যাতে করে শিক্ষার্থীরা বাস্তবমূখী প্রশিক্ষণ গ্রহণ করে বেকারত্ব দূরীকরণে ভূমিকা রাখতে পারে। প্রাক্তন প্রশিক্ষক এম. শিবলী সাদেক বলেন, বর্তমান কর্মক্ষেত্র হচ্ছে প্রযুক্তি নির্ভর তাই আমাদের ভবিষ্যতে ভালো চাকরির জন্য আইটির বিষয়ে হাতে কলমে প্রশিক্ষণের বিকল্প নাই। তাছাড়া মোঃ আরকান বলেন, আমরা এখন ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে পদার্পণ করেছি তাই বর্তমান যুগের চাহিদা মোতাবেক  আমাদের তথ্য প্রযুক্তির বিষয়ে পারদর্শিতা অর্জন করতে হবে। 

 প্রাক্তন শিক্ষার্থী তারেফুল ইসলাম বলেন,আমি এখানে প্রশিক্ষণ নিয়ে নিজে এখন একটা প্রতিষ্ঠান দিয়েছি। তাছাড়া আরও অনেক শিক্ষার্থী বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরীরত আছে। 

Leave A Reply

Your email address will not be published.