মিয়ানমার সংঘাতের বিকট শব্দে আতঙ্কিত সীমান্তবাসী

নিজস্ব প্রতিবেদক:
সর্বশেষ ৩১ মার্চ মিয়ানমার সংঘাতে বিকট শব্দ ভেসে এসেছিল টেকনাফ সীমান্তে। চার দিনের ব্যাবধানে আবারও মিয়ানমারের অভ্যন্তরে গুলির শব্দ ভেসে আসে টেকনাফের হ্নীলা, হোয়াইক্যং ও সাবরাং ইউনিয়ন সীমান্তে।
শুক্রবার (৫ এপ্রিল) সেহরির পর থেকে থেমে থেমে গুলির শব্দ সকাল পর্যন্ত শুনতে পান বলে জানিয়েছেন সীমান্ত এলাকার একাধিক বাসিন্দা।
মিয়ানমার থেকে ভেসে আসা বিস্ফোরণের বিকট শব্দে বিশেষ করে টেকনাফ উপজেলায় আতঙ্কে রয়েছে হ্নীলা ইউনিয়নের সীমান্তবর্তী মৌলভীবাজার, হোয়াইক্যং, সুলিশ পাড়া, ফুলের ডেইল, চৌধুরীপাড়া, আলীখালি, লেদা, জাদিমুড়া। হোয়াইক্যংয়ের উনচিপ্রাং, কানজর পাড়া, ঝিমংখালি, মিনাবাজার, নয়াবাজার, খারাংখালি। সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের ঘোলারপাড়া, দক্ষিণপাড়া, বাজারপাড়া, জালিয়াপাড়া, কেম্বপাড়া। তবে এ পর্যন্ত উখিয়ার কোনো সীমান্ত এলাকায় বিকট শব্দের খবর পাওয়া যায়নি।
মিনা বাজার এলাকার মৃত আব্দুল কাদেরের ছেলে সাদেক হোসাইন বলেন, সেহরির পর থেকে মিয়ানমার থেকে গুলির আওয়াজ আমাদের এলাকায় ভেসে আসে। আমরা গুলির আওয়াজ শুনতে পাই। অতিরিক্ত আতঙ্ক না থাকলেও আশঙ্কা থেকে যায়।
উনচিপ্রাং বাজারের ব্যবসায়ী হেলাল উদ্দিন বলেন, এক-দুইদিন পর পর মিয়ানমার থেকে বিকট শব্দ আসে। অনেকে আতঙ্কে থাকে আবার অনেকেই প্রত্যহ ঘটনা হিসেবে ভয় করে না।
সাবরাং ইউনিয়ন পরিষদের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত সদস্য ফারিহা ইয়াসমিন বলেন, কয়েকদিন পর আজ শুক্রবার সকালেও মিয়ানমারের গোলির আওয়াজ শোনা গেছে সাবরাং ইউনিয়নের বিভিন্ন সীমান্তে। থেমে থেমে গুলি ও বিস্ফোরণের শব্দ ভেসে আসে। তবে বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর আহমদ আনোয়ারী বলেন, মিয়ানমারের অভ্যন্তরের বিকট শব্দ আমাদের এপারের সীমান্ত বাসিন্দাদের জন্য নিয়মিত ঘটনার মতো হয়ে গেছে। কেউ অতিরিক্ত আতঙ্কে আছে বলে জানায়নি। তবে বিকট শব্দ হলেই আমরা সংশ্লিষ্টদের অবগত করি।

Leave A Reply

Your email address will not be published.